লিখিত পরীক্ষা ছাড়াই মাধ্যমিক পাশে মিলবে চাকরি! কর্মী নিয়োগ শুরু পোস্ট অফিসে

বাংলাহান্ট ডেস্ক : দেশে দিন দিন বেড়েই চলেছে বেকারের সংখ্যা। তার মধ্যে উচ্চশিক্ষিত হওয়ার পরেও বহু চাকরিপ্রার্থীরা সরকারি চাকরির আশায় দিন কাটায়। একদিকে কম্পিটিশন আর অন্যদিকে দুর্নীতির কথা ভাবতে ভাবতে যখন বহু যুবক যুবতীরা হতাশাগ্রস্থ ঠিক তখনই সামনে এল এক বড় খবর। বিশেষত কেন্দ্রীয় সরকারি চাকরিপ্রার্থীদের জন্য এ যেন এক আনন্দ সংবাদ।

যারা ভারতীয় ডাক বিভাগে চাকরি করতে চান তাদের জন্য এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। পশ্চিমবঙ্গের যে কোনও প্রান্তের বাসিন্দারা আবেদন করতে পারবেন এই পদে। সুপারভাইজার পদে নিয়োগের জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাক বিভাগ। চলুন এক নজরে দেখে নেওয়া যাক এই পদে আবেদনের বিভিন্ন শর্তাবলী।

   

পদের নাম: টেকনিক্যাল সুপারভাইজার

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে এই পদে আবেদনের জন্য। এছাড়াও সংশ্লিষ্ট কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে রয়েছে বিস্তারিত তথ্য।

বয়স সীমা: সাধারণ প্রার্থীদের বয়সসীমা ২২ থেকে ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

বেতন: বেতন দেওয়া হবে সপ্তম পে কমিশনের লেভেল ৬ গ্রেড অনুযায়ী।

নির্বাচন পদ্ধতি: ট্রেড টেস্টের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে।

JOB 1 1

আবেদন পদ্ধতি: অফলাইনে আবেদন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের। অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে নিতে হবে। এরপর সেই ফর্মটি ফিলাপ করে প্রয়োজনীয় নথি সহ পাঠাতে হবে নিচে দেওয়া ঠিকানায়।

বয়সের প্রমাণপত্ৰ, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, টেকনিক্যাল সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট, স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট (ভোটার কার্ড / প্যান
কার্ড / রেশন কার্ড )এর জেরক্স ও পাসপোর্ট সাইজ ফটো পাঠাতে হবে আবেদন পত্রের সাথে।

আবেদনের শেষ দিন: ৯ সেপ্টেম্বর, ২০২৩

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: The Senior Manager, Mail Motor Service, C-121. Naraina Industrial Area phase-I, Naraina, New Delhi-110028

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর