টাইমলাইনভারতখেলাক্রিকেট

কোহলি, রাহুল ও ধোনির মধ্যে কে সবথেকে সেরা অধিনায়ক, জানালেন সুরেশ রায়না

বাংলা হান্ট ডেস্কঃ সুরেশ রায়না এমন একজন ক্রিকেটার যিনি ২০০৫ সালে রাহুল দ্রাবিড়ের অধিনায়কত্বে প্রথম ভারতীয় দলে খেলা শুরু করেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির ক্যাপ্টেন্সিতেই সবথেকে বেশি খ্যাতি অর্জন করেছেন তিনি। তা সে ২০১১ সালে বিশ্বকাপ দলের প্রতিনিধি হিসেবে গুরুত্বপূর্ণ কিছু ক্যামিও উপহার দেওয়াই হোক কিম্বা টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি। কার্যত সবটাই তিনি করেছেন মাহির ক্যাপটেন্সিতে। এরপর বিরাট কোহলির ক্যাপ্টেন্সিতেও বেশকিছুদিন ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন রায়না।

এবার আরজে রৌনকের জনপ্রিয় শো ‘তেরা(১৩) জবাব নেহি’-তে তার মতে ধোনি, দ্রাবিড় এবং কোহলির মধ্যে ক্যাপটেন্সির দিক থেকে কে এগিয়ে তা জানালেন এই তারকা ব্যাটসম্যান। কার্যত প্রথম দ্বিতীয় এবং তৃতীয় এই হিসেবে ক্রমানুযায়ী তিনি যে যে অধিনায়কের অধীনে খেলেছেন তাদের স্থান দিয়েছেন তিনি। এই শো-তে রায়না বলেন,
“আমি একজন ব্যাটসম্যান, একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে মাহি ভাইয়ের সাথে অনেক ক্রিকেট খেলেছি, যখন আমি শুরু করেছিলাম তখন আমি রাহুল ভাইয়ের অধিনায়কত্বে খেলতাম।”

তিনি আরও জানান, “বিরাট এবং আমার কিছু দারুণ পার্টনারশিপ রয়েছে এবং আমরা অনেক রেকর্ড গড়েছি, তাই তিন জনের অধিনায়কত্বের দিক থেকে আমি যেভাবে স্থান দেব তা হল এমএস ধোনি, রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলি।” রায়না এবং মাহির যুগলবন্দির কথা কার্যত সকলেই জানেন। শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয় আইপিএলেও সিএসকের হয়ে একসাথে খেলেছেন এই দুই তারকা। বলতেই হয়, ধোনির অধিনায়কত্বেই মিস্টার আইপিএল খেতাবও অর্জন করেছেন তিনি।

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলাকালীন আইপিএলে তিনবার ট্রফি জয় করেছে ধনি রায়না জুটি। যদিও সিএসকে যখন আইপিএল থেকে ব্যান হয়ে যায় তখন কিছুদিনের জন্য ধোনি পুনে এবং রায়না গুজরাটের হয়ে খেলেছেন ঠিকই কিন্তু ২০১৮ সালে আবার চেন্নাই সুপার কিংস আইপিএলে ফিরতেই হলুদ জার্সিতে দেখা গিয়েছে এই দুই ব্যাটসম্যানকে। প্রসঙ্গত উল্লেখ্য গত বছর ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন রায়না।

 

Related Articles

Back to top button