টাইমলাইনখেলাক্রিকেট

‘ODI-তেও সূর্যোদয় হবে’, আশ্বাস দিচ্ছেন সূর্যকুমার যাদব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২৩ সালে ভারতের মাটিতে আয়োজিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপ (ODI World Cup 2023)। এই বছরটা তাই প্রত্যেকটি দলের কাছে ওডিআই ফরম্যাটে অত্যন্ত বেশি গুরুত্বপূর্ণ। প্রস্তুতি স্বরূপ দেশগুলি চলতি বছরে একাধিক ওডিআই সিরিজ খেলবে। ঠিক এমন পরিস্থিতিটাই হয়েছিল ২০২২ সালে টি-টোয়েন্টি (T20 World Cup 2022) ফরম্যাটকে কেন্দ্র করে। প্রত্যেকটি দেশ অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল।

সারা বছর একাধিক টি-টোয়েন্টি ম্যাচের পারফরম্যান্সের ভিত্তিতে এবার আইসিসি ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারটি হাতে তুলে দিয়ে আছেন সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav)। গত বছর এই ফরম্যাটে মহাজাগতিক ফর্মের অধিকারী হয়েছিলেন স্কাই। তার শটের বৈচিত্র্য দেখে অনেকেই তাকে ভারতীয় দলের মিস্টার ৩৬০° বলেও ডাকছেন অনেকে।

Suryakumar Yadav,Team India,BCCI,ICC,ODI format,India vs New Zealand

গোটা বছরে অর্থাৎ ২০২২ সাল জুড়ে সূর্যকুমার যাদব ব্যাট হাতে ১১৬৪ রান করেছেন। ভারত, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মাটিতে শতরান করার রেকর্ড গড়েছেন। তিনি যে ছন্দ প্রদর্শন করেছেন, তা এই ফরম্যাটে আগে কেউই করতে পারেননি। তাই বিশ্ব ক্রিকেটের একটা বড় অংশ তার এই পুরস্কার পাওয়া নিয়ে সন্তুষ্ট।

কিন্তু স্কাই ওই ফরম্যাটে অসাধারন পারফরম্যান্স করলেও ওডিআইতে নিজের যোগ্যতা এখনও প্রমাণ করতে পারেননি। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে দুটি ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। তাই আসন্ন ওডিআই বিশ্বকাপের দলে তিনি সুযোগ পাবেন কিনা সেই নিয়ে যথেষ্ট বড় প্রশ্নচিহ্ন রয়েছে।

এবার নিজের ওডিআই ফরম্যাটে সফল না হওয়া নিয়ে নিজেই মুখ খুলেছেন সূর্যকুমার যাদব। স্কাই একটি সাক্ষাৎকারে বলেছেন, “ওডিআই সিরিজে পরিস্থিতি ঠিক আমার পছন্দ মত পাই না। আমি যেভাবে যে ভঙ্গিতে যে পরিস্থিতিতে ব্যাট করতে পছন্দ করি, সেভাবে ওডিআই ক্রিকেট চলে না। কিন্তু এটাই জীবন, এর সঙ্গে আমাদের মানিয়েই চলতে হবে। আশা করি খুব শীঘ্রই ওডিআই ফরম‍্যাটেও সূর্যোদয় হবে।”

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker