টাইমলাইনবিনোদন

ব‍্যান করা হোক ‘তাণ্ডব’ ওয়েব সিরিজ, দাবির বিরুদ্ধে মুখ খুললেন স্বরা ভাস্কর

বাংলাহান্ট ডেস্ক: ওয়েব সিরিজ (web series) ‘তাণ্ডব’কে (tandav) ঘিরে সোশ‍্যাল মিডিয়ায় যে তুমুল বিতর্ক শুরু হয়েছে তার জল গড়িয়েছে রাজনৈতিক মহল পর্যন্তও। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী স্বরা ভাস্কর (swara bhaskar)। স্বরার টুইট নিয়েও তুঙ্গে উঠেছে সমালোচনা।

তাণ্ডব ওয়েব সিরিজ ব‍্যান করে দেওয়া হোক, এই দাবিতে সোচ্চার বিভিন্ন মহল। সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খোলেন স্বরা। টুইটে তিনি লেখেন, ‘আমি একজন হিন্দু এবং তাণ্ডব ওয়েব সিরিজের কোনো দৃশ‍্যেই আমি অপমানিত বোধ করছি না। তাহলে এই সিরিজকে ব‍্যান কেন করা হবে?’ অভিনেত্রীর এই টুইটকে কে কেন্দ্র করেই ফের আরেক প্রস্থ সমালোচনার ঢেউ উঠেছে।

https://twitter.com/ReallySwara/status/1351507067635441664?s=19
অপরদিকে উত্তর প্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের (yogi adityanath) মুখপাত্রের তরফে সোশ‍্যাল মিডিয়ায় হুমকি দেওয়া হয়েছে সইফ, আলি আব্বাস, হিমাংশু মেহরা ও গৌরব সোলাঙ্কিকে। হিন্দুদের ভাবাবেগে আঘাত হানার জন‍্য টুইট করে ‘ফল ভোগার’ জন‍্য তৈরি থাকতে বলা হয় এঁদের।


যোগীর মুখপাত্র শলভ মণি ত্রিপাঠি টুইট করে লেখেন, ‘উত্তর প্রদেশ পুলিস মুম্বই রওনা হয়ে গিয়েছে। FIR এ কঠোর শাস্তির ধারা বলবৎ হয়েছে। তৈরি থাকুন, ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার ফল তো ভোগ করতেই হবে।’ টুইটে আলি আব্বাস জাফর, হিমাংশু মেহরা ও গৌরব সোলাঙ্কি ও সইফ আলি খানকে ট‍্যাগ করেছেন তিনি। মহারাষ্ট্র মুখ‍্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ট‍্যাগ করেও সতর্ক করা হয়েছে কোনো বাধা সৃষ্টি না করতে।

সম্প্রতি অ্যামাজন প্রাইমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বিজেপি বিধায়ক রাম কদম। এরপরেই সোশ‍্যাল মিডিয়ায় অ্যামাজন বয়কটের ডাক ওঠে। যাবতীয় বিক্ষোভ প্রত‍্যক্ষ করেই নিঃশর্ত ক্ষমা চান আলি আব্বাস জাফর।

টুইটে ক্ষমা প্রার্থনা করে তিনি লেখেন, এই ওয়েব সিরিজের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ এনেছেন নেটজনতার একাংশ। তবে এই ওয়েব সিরিজ একেবারেই কল্পনার উপর ভিত্তি করে তৈরি। শিল্পীদের কারোরই জীবিত বা মৃত কোনো ব‍্যক্তি, ধর্ম, সম্প্রদায় বা রাজনৈতিক দলের ভাবাবেগে আঘাত হানার কোনো উদ্দেশ‍্য ছিল না।

Back to top button