কপাল খুলে গেল টাটার! সিঙ্গুর মামলায় ৭৬৬ কোটি ক্ষতিপূরণের নির্দেশের পর এল আরও বড় সুখবর

বাংলা হান্ট ডেস্ক : ন্যানো মামলায় জোর ধাক্কা খেয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সিঙ্গুর থেকে টাটাকে (Tata Group) উচ্ছেদ করার জন্য ক্ষতিপূরণ হিসেবে এবার পশ্চিমবঙ্গ সরকারকে (Government Of West Bengal) গুনতে হবে ৭৬৫.৭৮ কোটি টাকা। পশ্চিমবঙ্গ সরকারকে এই নির্দেশ দিয়েছে তিন সদস্যের সালিশি আদালত (আরবিট্রাল ট্রাইব্যুনাল)। তারপরেই আরও এক খুশির খবর টাটা গোষ্ঠীর জন্য। দিনদিন বেড়েই চলেছে টাটা গোষ্ঠির শেয়ার।

আজ সকাল সাড়ে নয়টার রিপোর্ট বলছে, S&P BSE সেনসেক্স ৬২.৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছিল ৬৪,১৭৪.৯৫-এ। অন্যদিকে NSE নিফটি ৫০৮.৭০ পয়েন্ট বেড়ে পৌঁছে গেছিল ১৯,১৪৯.৬০-এ। কোম্পানি এবং তার গ্রাহক, উভয়ই যে এতে ব্যাপক লাভবান হবে সেকথা বলাই বাহুল্য। অর্থনৈতিক বিশেষজ্ঞরা বলছে, টাটা গোষ্ঠীর এখন সুসময় চলছে।

   

উল্লেখ্য, সকালে নিফটি পিএসইউ ব্যাঙ্ক এবং নিফটি রিয়েলটি প্রতিটি ১ শতাংশের বেশি বেড়েছে৷ তবে দুটো সেক্টরালের শেয়ারের দাম নেগেটিভ দেখা গিয়েছে। আর সেগুলি হল নিফটি আইটি এবং নিফটি অয়েল অ্যান্ড গ্যাস। এদিকে নিফটি ৫০-এর টপ ফাইভে যে কোম্পানিগুলি জায়গা করে নিয়েছে তারা হল BPCL, SBI Life, Dr Reddy’s, Tata Motors এবং Bajaj Finance।

আরও পড়ুন : প্রেমিকের টানে পাকিস্তানে ছুটে যাওয়া অঞ্জুর ঘরওয়াপসি! দেশে ফিরতেই চেপে ধরবে পুলিশ

mamata tata

উপরের দিকেই ছিল ব্রিটানিয়া, ওএনজিসি, ভারতী এয়ারটেল, এলটিআইএম এবং জেএসডব্লিউ স্টিল। তবে টাটার গ্রাহকদের শেয়ার ১ শতাংশ বৃদ্ধি পাওয়ার পর থেকেই বিশেষজ্ঞদের ধারণা, সিঙ্গুয মামলায় টাটার ক্ষতিপূরণ পাওয়ার কথা সামনে আসার পর থেকেই বাড়তে শুরু করেছে শেয়ার। চয়েস ব্রোকিং-এর গবেষণা বিশ্লেষক অমেয়া রণদিভ এই বিষয়ে জানিয়েছেন, ‘গত তিন দিনে, নিফটি উচ্চ উচ্চ এবং উচ্চতর নিম্ন অর্জনের একটি সামঞ্জস্যপূর্ণ প্যাটার্ন প্রদর্শন করেছে, যা বাজারে সামান্য পরিবর্তনের ইঙ্গিত দেয়৷’

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর