টাইমলাইনখেলাক্রিকেট

রোহিত শর্মার মতোই বিপজ্জনক এই ক্রিকেটার, হতে পারেন ভবিষ্যতের হিটম্যান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই সময়ে রোহিত শর্মার মতো ভালো ওপেনিং গোটা পৃথিবীতে খুব কমই আছে। গত কয়েক বছর ধরেই রোহিতের দুর্দান্ত ফর্ম দেখছে ক্রিকেট বিশ্ব। সম্প্রতি, ভারতীয় দলের নতুন অধিনায়ক হওয়া এই খেলোয়াড় ওডিআই ক্রিকেটে তিনটি দ্বিশতরান করেছেন। কিন্তু ভারতের জন্য চিন্তার বিষয় হল রোহিতের পর এমন ব্যাটার কে আছেন যিনি তার জায়গা নিতে পারবেন। রোহিতের বয়স বর্তমানে ৩৪ বছর এবং শীঘ্রই ভারতীয় দলের একজন নতুন ওপেনারের প্রয়োজন হবে। এমন পরিস্থিতিতে এই শূন্যতা পূরণ করতে পারেন এমন একজন ব্যাটসম্যানের সন্ধান পেয়ে গিয়েছে ভারত।

আর খুব বেশি হলে ৫ বছর সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলবেন রোহিত। এমন পরিস্থিতিতে ২০২৩ সালের ওয়ান ডে বিশ্বকাপের পর থেকেই তরুণদের সুযোগ দিতে নিয়মিত প্রতিটি সিরিজ খেলা বন্ধ করে দিতে পারেন রোহিত। তখন এই দায়িত্ব সামলাতে পারেন সিএসকে-র তরুণ ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়। রোহিত শর্মার মতোই ডানহাতি আগ্রাসী মেজাজের ব্যাটার তিনি। কিন্তু এখনও অবধি খুবই কম সুযোগ পেয়েছেন ঋতুরাজ। আর সেই সামান্য সুযোগে জাতীয় দলের জার্সি গায়ে এখনও নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেননি তিনি।

কিন্তু ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে গায়কোয়াডের ব্যাটের হুঙ্কার প্রত্যক্ষ করেছে গোটা বিশ্ব। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকটি শতরান করেছেন তিনি। মাত্র ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যানকে ভারতীয় দলের ভবিষ্যৎ মনে করছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। সাম্প্রতিক আইপিএলেও তার ব্যাটিং সবার মন জয় করেছে। কিন্তু তাদের ভাগ্য এমন যে তারা তেমন সুযোগ পাচ্ছে না। এভাবেই আইপিএলের একমাত্র খেলোয়াড় হয়ে উঠছেন তিনি।

চেন্নাই সুপার কিংসের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড গত বছর পুরো মরশুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। আইপিএল ২০২১-এ, তিনি ১৬ ম্যাচে ৪৫ গড়ে এবং ১৩৬.২৬ স্ট্রাইক রেটে ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপও জিতেছিলেন। এই সময়ে তিনি তার কেরিয়ারের প্রথম আইপিএলে শতরানও করেন।

Related Articles