পশ্চিমী ঝঞ্ঝার কারনে বড়দিনে বাড়তে চলেছে তাপমাত্রা

বাংলাহান্ট ডেস্কঃ কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গেই জাঁকিয়ে পড়েছে তাপমাত্রা গতসপ্তাহেই। শীতপ্রেমিরা বেশ উপভোগ করতে শুরু করেছিলেন সেই শীতের মেজাজ। ছুটির দিনে ইকো পার্ক, চিড়িয়াখানা বা ভিক্টোরিয়ায় ভিড়ও ছিল চোখে পড়ার মত। কিন্তু শীতের এই ঝোড়ো ইনিংসের তাল কাটতে চলেছে বড়দিনে।

   

পশ্চিমী ঝঞ্ঝার জেরে এবার বাড়তে চলেছে তাপমাত্রা হতে পারে বৃষ্টিপাতও। রবিবার  শহরের তাপমাত্রা ছিল ১২.৪ দশমিক ২ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কম। উত্তুরে হাওয়াকে সাথে নিয়ে শীতের এই ইনিংস বেশ টের পেয়েছিল রাজ্যবাসী। কিন্তু গতদিনের তুলনায় একলাফে বেড়ে আজ শহরের তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি।

একই সাথে আকাশ মেঘলা থাকবে হতে পারে বৃষ্টিপাতও। মেঘলা আকাশের কারনে ঘন কুয়াশায় ঢাকা থাকবে আকাশও । যার কারনে ব্যাহত হতে পারে ট্রেন ও বিমান চলাচল পরিসেবা ।  এতেই চিন্তার ভাঁজ আপামর কলকাতাবাসীর। ইতিমধ্যেই বড়দিনের জন্য সেজে উঠেছে শহর কলকাতা। বড়দিনের ছুটিতে পাহাড়, সমুদ্রে যাওয়ার জন্য প্রস্তুতও অনেকেই। কিন্তু তাপমাত্রা বেড়ে গেলে শীতের মজাটাই মাটি হতে চলেছে অনেকের কাছে।

শুধু পশ্চিমবঙ্গই নয় উত্তর ভারতের রাজ্যগুলিতেও তৈরি হয়েছিল এই পরিস্থিতি। কিন্তু  পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থান এবং বিহারেও আপাতত পশ্চিমী ঝঞ্ঝা কাটিয়ে পুরোদমে চলছে কোল্ড ডে বা শীতল দিনের পরিস্থিতি। শৈত্য প্রবাহের পূর্বাভাসও রয়েছে রাজ্যগুলিতে। একই কারনে  আগামি ৪৮ ঘণ্টায় মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়েও হবে বৃষ্টি। আবহাওয়া দপ্তর সূত্রে খবর বৃষ্টির পরই আবার জাঁকিয়ে পড়বে শীত।

সম্পর্কিত খবর