টাইমলাইনবিনোদন

সোনু সূদ স্বয়ং ঈশ্বর, তেলেঙ্গানায় প্রতিষ্ঠা হল অভিনেতার মন্দির, হল মূর্তি পুজো

বাংলাহান্ট ডেস্ক: লকডাউনের সময় গরিবের ‘মসিহা’ রূপে অবতীর্ণ হয়েছিলেন অভিনেতা সোনু সূদ (sonu sood)। লক্ষ লক্ষ মানুষকে সাহায‍্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। এমনকি এখনো এই কাজে নিজেকে ব্রতী করে রেখেছেন অভিনেতা। এবার সোনুকে সম্মান জানানোর জন‍্য তেলেঙ্গানার সিদ্দিপেত জেলার ডাব্বা টান্ডা গ্রামের বাসিন্দারা এক মন্দির তৈরি করলেন সোনুর নামে।

গত ২০ ডিসেম্বর এই মন্দির প্রতিষ্ঠা হয়। মন্দিরে সোনুর একটি মূর্তিও রাখা হয়েছে। গ্রামবাসী ও মূর্তি শিল্পীর উপস্থিতিতে প্রতিষ্ঠা হয় এই মন্দির। গ্রামের মহিলারা ট্র‍্যাডিশনাল পোশাকে সজ্জিত হয়ে আরতিও করেন সোনুর মূর্তিতে। জয়ধ্বনি ওঠে অভিনেতার নামে।


জেলা পরিষদের এক সদস‍্য গিরি কোন্ডাল রেড্ডি সংবাদ সংস্থা ANI কে বলেন, নিজের ভাল কাজের মাধ‍্যমে সোনু সূদ ঈশ্বরের স্থান গ্রহণ করেছেন। সেই কারণেই গ্রামে তাঁর নামে মন্দির তৈরি হয়েছে। পুজো করা হচ্ছে সোনুর মূর্তিতে। শিল্পী মধুসূদন পাল জানান, সোনুর একটি ছোট মূর্তিও তিনি তৈরি করেছেন তাঁকে উপহার দেবেন বলে।

নিজের নামে মন্দির তৈরি হওয়ার খবর পেয়ে বাকরুদ্ধ সোনু সূদ নিজেও। গ্রামবাসীদের এত ভালবাসা পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছেন তিনি। নিজের টুইটার হ‍্যান্ডেলে খবরটি শেয়ার করেছেন তিনি। সেই সঙ্গে একটি টুইট করে লিখেছেন, ‘আমি এর যোগ‍্য নই। আপ্লুত।’

সম্প্রতি জানা যায়, দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে তাদের জন‍্য বিনামূল‍্যে ই রিক্সার ব‍্যবস্থা করেছেন সোনু। এই রিক্সাগুলির ব‍্যবস্থাই এমন যাতে এর মাধ‍্যমে ছোটখাট ব‍্যবসাও খুলে বসতে পারেন ওই মানুষরা। এই কঠিন সময় অন‍্যের সাহায‍্যের অপেক্ষা যাতে না করতে হয় সেই কারণেই এই ব‍্যবস্থা করেন সোনু।

দরিদ্র বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন‍্য নিজের সম্পত্তি পর্যন্ত বন্ধক রেখে দেন সোনু। ১০ কোটি টাকা ঋণ নিয়ে নিজের ৮ টি সম্পত্তি বন্ধক রাখেন তিনি। জানা গিয়েছে, মুম্বইয়ের জুহুর শিব সাগর CGHS এ দুটি দোকান ও অভিনেতার ছটি ফ্ল‍্যাট বন্ধক রাখা হয়েছে স্ট‍্যান্ডার্ড চার্টার্ড ব‍্যাঙ্কের কাছে। ১০ কোটি টাকা ঋণের জন‍্য ৫ লক্ষ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করা হয়েছে। অভিনেতা ও তাঁর স্ত্রী সোনালির নামে এই সম্পত্তিগুলি রয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button