টাইমলাইনভারতভাইরালভিডিও

হৃদয়স্পর্শী ভাইরাল ভিডিওঃ ক্ষুধিত ছাগলছানাকে মাতৃদুগ্ধ পান করাচ্ছে গাই

বাংলাহান্ট ডেস্কঃ মা (mother) তো মা’ই হয়, মায়ের কোন জাত, ধর্ম, বর্ণ হয় না- তা আবারও প্রমাণ করে দিল এক ভাইরাল ভিডিও (viral video)। সন্তানের কাছে পরম আশ্রয়স্থল হল মা। তা সে রক্ত মাংসের মানবী মা হোক, কিংবা চার পেয়ী বন্য মা। মা সব জায়গাতেই সমান। মায়ের আদর ভালোবাসা সবক্ষেত্রেই সন্তানের জন্য সমানভাবে বিকশিত হয়।

সম্প্রতি নেটদুনিয়ায় ঘুরে বেড়ানো এক ভাইরাল ভিডিও দেখে মায়ের মমতার আরও এক বড় পরিচয় পাওয়া গেল। এই ভিডিও আবারও প্রমাণ করে দিল, মায়ের কোন পৃথক জাত হয় না, মা তো মা’ই হয়। আসুন আগে দেখে নেওয়া যাক সেই ভাইরাল ভিডিও-

ভিডিওতে দেখা যায় এক গোরুর বাটে মুখ লাগিয়ে দুধ পান করছে এক ছাগল ছানা। গরুকে কিন্তু আবার গো মাতাও বলা হয়। মায়ের সমান হিসাবেই দেখা হয় গরুকে। এক্ষেত্রেও গরু একজন মায়ের মতই আদর এবং ভালোবাসা দিচ্ছে এই ছাগলছানাকে। হোক না সে ছাগলছানা, কিন্তু মাতৃস্নেহ আকাঙ্ক্ষিত এক সন্তান তো। তাই সাদরে ছাগলছানাকে কাছে ডেকে নির্দ্বিধায় নিজের সন্তানের মত করেই দুধ পান করাচ্ছে গোমাতা।

স্যোশাল মিডিয়ায় এই হৃদয়স্পর্শী ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। সেইসঙ্গে গোমাতার এই কাজকে সম্মান জানিয়ে কুর্নিশ জানিয়েছে নেটিজনরা। রক্তমাংসের মায়ের মধ্যে আর চার পেয়ী বন্য মায়ের মধ্যে যে কোন বিভেদ নেই, তাও প্রমাণ হয়ে গেল। মা সব জায়গাতেই সমান। নেটদুনিয়ায় এই ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়।

Back to top button