রাম মন্দির উদ্বোধনের পরেই হু হু করে বাড়বে এই ৫ স্টক! কিনে রাখুন, কপাল খুলে যেতে পারে

বাংলা হান্ট ডেস্ক : দেশজুড়ে চর্চায় অযোধ্যার (Ayodhya) রাম মন্দির (Ram Mandir)। হাতে মাত্র আর ৮ দিন। তারপরেই নিজের স্থানে পুনঃস্থাপিত হতে চলেছে রামলালার মূর্তি। তবে আমাদের আজকের প্রতিবেন রামলালাকে নিয়ে নয়। বরং এমন কিছু স্টককে নিয়ে যা রাম মন্দির উদ্বোধনের সাথে সাথেই খুব ভালো রিটার্নি দেবে। তাই যারা স্টক মার্কেটে বিনিয়োগ করে থাকেন তারা এই প্রতিবেদনটি অবশ্যই পড়ে নিন।

   

আসলে রাম নগরী অযোধ্যাকে দেশের অন্যতম প্রধান তীর্থস্থান হিসাবে গড়ে তুলতে জোর চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। সেই সাথে হাত মিলিয়েছে উত্তরপ্রদেশ সরকারও। শোনা যাচ্ছে, সেই তালে তাল মিলিয়ে কিছু কোম্পানিও বিশেষ আগ্রহ দেখাচ্ছে এই শহরে। তাই বিশেষজ্ঞদের ধারণা, মন্দির উদ্বোধনের সাথে সাথে কিছু কোম্পানি তাদের বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দেবে।

L&T

প্রথমেই জানিয়ে রাখি, মন্দির প্রস্তুতকারক সংস্থার নাম L&T। ইতিপূর্বে দিল্লির লোটাস টেম্পল থেকে স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত নির্মাণ করেছে এই সংস্থাটিই। দেশের সবচেয়ে বড় নির্মাণকারী সংস্থার মধ্যে এটি একটি। বিগত এক বছরে কোম্পানির শেয়ার বৃদ্ধি পেয়েছে প্রায় ৬৭.৫২ শতাংশ। উদ্বোধনের পর এই কোম্পানি ভালো রিটার্ন দেবে তার বিনিয়োগকারীদের।

তাজ হোটেল

দেশের সবচেয়ে বিলাসবহুল হোটেলের মধ্যে এটি অন্যতম। সূত্রের খবর, রাম মন্দির সংলগ্ন এলাকায় একাধিক জায়গায় বিনিয়োগ করতে চলেছে এই কোম্পানি। সেই সাথে তাজ-র স্টক প্রাইসও বৃদ্ধি পাবে বলে খবর।

ইন্ডিগো

অযোধ্যায় যে বিমানবন্দর চালু হয়েছে সেখানে প্রথম পরিষেবা দিচ্ছে ইন্ডিগো। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আন্তর্জাতিক মর্যাদা পাওয়ার পর ইন্ডিগো অযোধ্যা থেকে অন্যান্য দেশে সরাসরি বিমান পরিষেবা শুরু করছে। গত এক বছরে এই কোম্পানির রিটার্ন ছিল প্রায় ৫০.৪৩%।

আইআরসিটিসি

বাড়তে পারে ভারতীয় রেল কোম্পানি আইআরসিটিসির শেয়ারও। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের পর পরই আইআরসিটিসি একাধিক ট্যুর প্ল্যান নিয়ে আসতে পারে। যার ফলে কোম্পানির আয় যে বৃদ্ধি পাবেই সেকথা বলাই বাহুল্য। গত এক বছরে কোম্পানির রিটার্ন ছিল প্রায় ৪৬.৮০ শতাংশ।