টাইমলাইনখেলাক্রিকেট

বিশ্বকাপ দলে রায়াডুর জায়গা না হওয়া নিয়ে এবার মুখ খুললেন তৎকালীন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ।

বিশ্বকাপের আগে আম্বাতি রাইডু দীর্ঘদিন ধরে ভারতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করার সত্ত্বেও বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি তার। তার পরিবর্তে ভারতীয় দলে জায়গা পান অনভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার বিজয় শংকর। তারপরে ভারতীয় ক্রিকেট মহলে তীব্র সমালোচনা শুরু হয়েছিল আম্বাতি রায়াডুর সুযোগ না পাওয়া নিয়ে। অনেকেই আঙ্গুল তুলেছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রাসাদের দিকে কিন্তু সেই সময় এই প্রসঙ্গে মুখ খোলেননি তিনি। অবশেষে বিতর্কের অবসান ঘটালেন এমএসকে প্রসাদ।

এমএসকে প্রসাদ সেই সময় জানিয়ে ছিলেন বিশ্বকাপের আগে রায়াডুকে ভারতীয় দলে অনেক সুযোগ দেওয়া হলেও তিনি নিজেকে প্রমাণ করতে পারেননি। অপরদিকে বিজয় শংকরের রয়েছে থ্রি ডি পারফরম্যান্স, সেই জন্যই তাকে ভারতের বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হয়েছে। আর তারপরেই টুইট করে রায়াডু কটাক্ষ করেছিলেন এবার বিশ্বকাপ দেখার জন্য থ্রি ডি গ্লাসের অর্ডার দিয়েছি, সেটা পরেই বিশ্বকাপ দেখবো।

ভারতীয় দলের প্রধান নির্বাচক থাকাকালীন এই ব্যাপারে বিন্দুমাত্র কিছু বলেননি এমএসকে প্রসাদ। এখন উনার মেয়াদ শেষ, তিনি এখন ভারতীয় ক্রিকেট দলের প্রাপ্তন নির্বাচক তাই এই বিতর্কে মুখ খুললেন। প্রসাদ জানিয়েছেন দীর্ঘদিন ধরে রায়াডু ভারতের হয়ে খেলেছেন, ফিটনেসের ব্যাপারেই ও যথেষ্ট পরিশ্রম করে ছিলেন, কিন্তু জাতীয় দলে সুযোগ পান নি। এর জন্য আমি দুঃখিত আমি বুঝতে পারছি না ওর পরিস্থিতি। বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ার জন্য রায়াডু অবসর গ্রহণ করেছিলেন পরে অবশ্য তিনি আবার ক্রিকেটে ফিরে এসেছেন।

Back to top button