টাইমলাইনবিনোদন

৩০-এই বুড়ি না, বিয়ে না করেই ইন্ডাস্ট্রি কাঁপাচ্ছেন এই বলিউড অভিনেত্রীরা

বাংলাহান্ট ডেস্ক: সময় যত এগোচ্ছে ততই সমাজের নিয়ম বদলাচ্ছে। যুগ বদলানোর সঙ্গে সঙ্গে মহিলাদের প্রতি দৃষ্টিভঙ্গিরও বদল হচ্ছে। আগেকার দিনের মতো এখন আর বিয়ে সর্বস্ব ধ‍্যান ধারনা নিয়ে জীবনের লক্ষ‍্য স্থির করেন না মহিলারা। বরং প্রাধান‍্য দেন নিজের কেরিয়ারকে। কেবল আমজনতা নয়, তারকাদের মধ‍্যেও এমন বহু অভিনেত্রী রয়েছেন যারা অবিবাহিত থেকে পেশাগত দিকে সাফল‍্যের ধ্বজা ওড়াচ্ছেন। বলা ভাল, অনেকদিন আগেই এই ব‍্যতিক্রমতার পরিচয় দিয়েছেন তারকারা। আজ জেনে নিন এমনি কয়েকজন বলিউড (bollywood) তারকাদের যারা অবিবাহিত থেকেই ইন্ডাস্ট্রিতে রাজ করছেন।

রেখা– সত্তরের দশকের সেনসেশন রেখা (rekha) আজকের দিনেও একই রকম জনপ্রিয়। অমিতাভ বচ্চনের প্রেমে পড়েও তাঁকে বিয়ে করার সৌভাগ‍্য হয়নি রেখার। শেষমেষ ১৯৯০ সালে একজন ব‍্যবসায়ীর গলায় মালা পরান তিনি। কিন্তু মৃত‍্যু হয় তাঁর স্বামীর। তারপর থেকে আর কাউকে বিয়ে না করলেও এখনো রেখার সিঁথিতে জ্বলজ্বল করে সিঁদুর।


তব্বু– দীর্ঘদিন ধরে বলিউড কাঁপাচ্ছেন এই সুন্দরী অভিনেত্রী। এক সময়ে অজয় দেবগণের উপর থাকা ক্রাশের কথা স্বীকার করেছিলেন তিনি নিজেই। কিন্তু বিয়ে করা আর হয়ে ওঠেনি। এখন পঞ্চাশ পেরিয়ে গেলেও অবিবাহিতই রয়ে গিয়েছে তব্বু (tabu)। তবে অভিনয় দিব‍্যি চালিয়ে যাচ্ছেন তিনি। এখনো তাঁর রূপের জাদুতে কাবু বলি ইন্ডাস্ট্রি।


আমিশা পটেল– নব্বইয়ের দশকে সুপারহিট বলিউড নায়িকাদের মধ্যে অবধারিত ভাবে আসবে আমিশা পটেলের (ameesha patel) নাম। কহো না পেয়ার হ্যায় ছবিতে হৃতিক রোশনের বিপরীতে তাঁর অভিনয় সকলেরই মনে গেঁথে গিয়েছে। তবে এখন আর কোনো ছবিতে দেখা যায় না তাঁকে। ৪৫ বছর বয়সেও বিয়ের নাম করেননি আমিশা।


কঙ্গনা রানাওয়াত– সদ‍্য ৩৪ পেরিয়েছেন কঙ্গনা (kangana ranawat)। বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ‍্যে অন‍্যতম তিনি। একের পর এক হিট ছবি উপহার দিয়ে চলেছেন কঙ্গনা। একটা সময় হৃতিক রোশনের সঙ্গে সম্পর্কের কেচ্ছা নিয়ে লাইমলাইটেও উঠে এসেছিলেন। বিয়ের প্রতি আগ্রহ থাকলেও কবে করবেন তা জানাননি কঙ্গনা।


সুস্মিতা সেন– বলিউডের বাঙালি অভিনেত্রী সুস্মিতা সেন (sushmita sen) বিয়ে না করেই দুই সন্তানের মা হয়েছেন। রেনে ও আলিশা তাঁর দুই দত্তক কন‍্যা। একা হাতে বড় করেছেন দুই মেয়েকে। প্রমাণ করে দিয়েছেন বিয়ে ছাড়াও সন্তান দত্তক নিয়ে মা হওয়া যায়। নারী ক্ষমতায়নের অন‍্যতম উদাহরণ সুস্মিতা।

Related Articles