১০০১ দিনের ফিক্সড ডিপোজিটে মিলবে ৯.৫ শতাংশ হারে সুদ! এই দুই ব্যাঙ্ক দিচ্ছে ধামাকাদার অফার

বাংলা হান্ট ডেস্ক : বর্তমানে ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) পলিসি সবচেয়ে নিরাপদ বিনিয়োগ বিকল্পগুলির মধ্যে নির্ভরযোগ্য বলে বিবেচনা করা হয়। বেশিরভাগ মানুষই তাদের সঞ্চয়কে সুরক্ষিত রাখতে FD-র শরণাপন্ন হন। এখন আপনিও যদি ফিক্সড ডিপোজিট অর্থাৎ এফডিতে বিনিয়োগ করতে চান, তাহলে এই খবরটি আপনার জন্য উপকারী হতে পারে। আমরা আপনাকে এমন দুটি ব্যাঙ্কের কথা বলছি যেখানে আপনি FD তে দূর্দান্ত রিটার্ন পেতে পারবেন।

আজ আমরা পাঠকদের Unity Small Finance Bank এবং Suryoday Small Finance Bank এর কথা বলব আপনাদের। গ্রাহকরা এই দুটি ব্যাঙ্কে লগ্নি অর্থাৎ FD করলে ৯ শতাংশেরও বেশি সুদ পেতে পারেন। যা প্রভিডেন্ট ফান্ড (PPF), এম্লয়ি প্রভিডেন্ট ফান্ড (EPF), এবং সুকন্যা সমৃদ্ধি যোজনা (SSY) এর মতো প্রকল্পের মত রিটার্ন পেতে পারবেন এখানে।

   

১. ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক : ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের FD -তে ৪.৫০ শতাংশ থেকে ৯ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ১০০১ দিনের FD তে প্রবীণ নাগরিকরা পেতে পারেন ৪.৫০ শতাংশ থেকে ৯.৫০ শতাংশ।

istock 11791614011 1020313 1629114319

১. সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক : ৭ দিন থেকে ১০ বছরের স্থায়ী আমানতের জন্য সাধারণ নাগরিকরা সুদ পাবেন ৪ শতাংশ থেকে ৯.১ শতাংশ হারে। প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের হার ৪.৫ শতাংশ থেকে ৯.৬০ শতাংশ। এছাড়া সাধারণ নাগরিকরাও ৫ বছরের আমানতে পেয়ে যাবেন ৯.১০ শতাংশ।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর