ক্রিকেটখেলাটাইমলাইন

একমাত্র এই উপায় অবলম্বন করলে বলে থুতু ব্যবহার করলেও কোনো ঝুঁকি থাকবে না, জানালেন শন পোলক।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে ক্রিকেট। করোনা পরবর্তী সময়ে ক্রিকেট ফিরলে ক্রিকেটের নিয়মে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে। ইতিমধ্যেই আইসিসির ক্রিকেট কমিটি জানিয়ে দিয়েছেন করোনা পরবর্তী সময়ে বাইশ গজে ক্রিকেট ফিরলে ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে বোলাররা বলের পালিশ ঠিক রাখার জন্য থুতু কিংবা লালার ব্যবহার করতে পারবেন না। তবে বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে ফের ক্রিকেট ফিরবে পুরোনো নিয়মে এমনটাও জানিয়েছেন আইসিসির ক্রিকেট কমিটির অন্যতম প্রধান সদস্য অনিল কুম্বলে।

তবে বায়ো সিকিওর পরিবেশে বলের পালিশ ঠিক রাখার জন্য বলে থুতু কিংবা লালার ব্যবহারের জন্য সুপারিশ করলেন প্রাক্তন প্রোটিয়া পেসার শন পোলক। শন পোলক মনে করেন বায়ো সিকিওর পরিবেশে বলে যদি থুতু কিংবা লালা ব্যবহার করা হয় তাহলে সে ক্ষেত্রে স্বাস্থ্য সংক্রান্ত কোনো ঝুঁকি নেই বলে তিনি মনে করেন।

এই মুহূর্তে আইসিসির ক্রিকেট কমিটির অন্যতম সদস্য হলেন শন পোলক। তার মতে সমাধানের রাস্তা বের হবে একমাত্র বায়ো সিকিউর পরিবেশ তৈরি করতে পারলে। আর এই বায়ো সিকিউর পরিবেশে খেলোয়াড়দের স্বাস্থ্য সুন্দর থাকবে, পরীক্ষাও হবে যথাযথ। সে ক্ষেত্রে বলের পালিশ এর জন্য থুতু কিংবা লালার ব্যবহার করলে কোন অসুবিধা হবে না।

Back to top button