টাইমলাইনপশ্চিমবঙ্গ

এবছর দশম ও দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষা হবে না, সরাসরি মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা দিতে পারবে প্রত্যেক পড়ুয়া

এবছরে করোনার থাবায় গোটা বছরই বন্ধ ছিল স্কুল কলেজ। এই বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কোনও টেস্ট পরীক্ষা দিতে হবে না। প্রত্যেকেই সরাসরি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক দিতে পারবে।

আজ বুধবার রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেিয়া হয় এমনটাই। বৈঠক শেষে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে নিজেই। অন্য সময় ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। আর উচ্চ মাধ্যমিক শুরু হয় মার্চের প্রথম সপ্তাহে।

অন্যদিকে, নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে পরের বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের জন্য দশম ও দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষা শুরু হয় কিন্তু করো না পরিস্থিতি সবকিছুই অচেনা করে দিয়েছে।

করোনা সংক্রমণ রুখতে আগাnমী 30 শে নভেম্বর পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। ডিসেম্বরের প্রথম সপ্তাহতেও স্কুল বন্ধ থাকছে বলে খবর।

করোনার জেরে 2020 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা মাঝপথে স্থগিত করে দেওয়া হয়েছিল। আগামী বছর যেসব পড়ুয়ারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসবে তাদের নিয়েই এখন আসল চিন্তা। এখনও পর্যন্ত 2021 সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ ঘোষণা হয়নি।

Back to top button