টাইমলাইনভাইরাল

১৮ মাসের সন্তানদের বকে ধমকে দূরে সরিয়ে দিচ্ছে মা বাঘিনি, ভাইরাল ভিডিও দেখলে চোখে জল আসতে বাধ্য

বাংলাহান্ট ডেস্ক: বলা হয় মায়ের থেকে বেশি ভাল এই পৃথিবীতে আর কেউই বাসতে পারে না। মা মা-ই হয়। সন্তানের ভালর জন্য সে করতে পারে না এমন কোনও কাজ নেই। যেকোনও বিপদের সামনে বুক চিতিয়ে দাঁড়াতে পারে একজন মা, শুধুমাত্র তাঁর সন্তানকে রক্ষা করার জন্য। সন্তান মায়ের নাড়ি ছেঁড়া ধন। তার প্রাণের থেকে বড় মায়ের কাছে আর কিছুই নয়, এমনকি নিজের প্রাণও নয়। এই কথা বারে বারে প্রমাণ করেছেন মায়েরা। শুধুমাত্র মানুষই নয়, বন্যপ্রাণীরাও বহুবার দেখিয়েছে এই ভালবাসা।

৫ূ৫ূী৬৫৭ Bangla Hunt Bengali News

বনের নিয়ম সবসময়ই আলাদা। মা চিরদিন সন্তানকে নিজের কাছে রাখতে চাইবেন, সেটাই স্বাভাবিক। কিন্তু বনে এই নিয়ম চলে না। সেখানে সন্তানেরা একটু বড় হলেই মায়ের নিজের থেকে দূরে সরিয়ে দেন তাদের। নিজেকে লড়াই করে বাঁচতে শেখান। সম্প্রতি এমনই একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখান দেখা যাচ্ছে, মা বাঘিনি তাঁর দুই সন্তানকে বকে ধমকে নিজের থেকে দূরে সরিয়ে দিচ্ছেন। কিন্তু দুই সন্তান কিছুতেই যেতে চায়না। তাই বাধ্য হয়ে বকাঝকা করেই তাদের সরিয়ে দিচ্ছেন মা বাঘিনি।

মা বাঘিনির দুই পুত্র সন্তানের বয়স ১৮ মাস। এই বয়সে সাধারনত তারা নিজেরা শিকার করতে শিখে যায়। তারপরেও আড়াই বছর পর্যন্ত মায়ের কাছেই থাকে সন্তানেরা। এই ভিডিও শেয়ার করা হয়েছে সুশান্ত নন্দা আইএফএস নামে একটি টুইটার হ্যান্ডেল থেকে। সেখানেই ক্যাপশনে বিস্তারিত ভাবে বলা হয়েছে মা বাঘিনি ও তার সন্তানদের সম্বন্ধে।

ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। একজন প্রশ্ন করেছেন, পাঁচ বছর পর মায়ের সঙ্গে ছানাদের দেখা হলে কী তারা চিনতে পারে? উত্তরে ওই টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, হ্যাঁ দিব্যি চিনতে পারে। ততদিনে তারা সঙ্গম করতেও শিখে যায়।

Back to top button