টাইমলাইনলাইফস্টাইল

পুজোয় সস্তা, ট্রেন্ডি, গয়না পরে তাক লাগিয়ে দিন সবাইকে! রইল তারই কিছু টিপস

বাংলা হান্ট ডেস্ক: পুজোয় পোশাক হোক হাল ফ্যাশানের বা সাবেকি, সঙ্গে চাই মানানসই গয়না। জাঙ্ক জুয়েলারি হোক বা ডোকরা, হ্যান্ডমেড থেকে অক্সিডাইস— একেক রকমের পোশাকের সঙ্গে চাই মানানসই গয়না। পুজোয় কোন ধরনের গয়নার কেমন দাম জেনে নিন। তার পর পোশাকের সঙ্গে মানিয়ে পছন্দ মতো কিনে নিন…

১) হ্যান্ডমেড গয়না: থেকে কাঠ, বাঁশ, দড়ি, টেরাকোটা বা পাটের তৈরি গয়নাও এখন বেশ চলছে। পোশাকের সঙ্গে মানিয়ে পরতে পারলে ‘এলিগেন্ট লুক’ পেতে পারেন এই পকেট ফ্রেন্ডলি এই গয়নায়। এগুলির দাম মোটামুটি ১৫০ থেকে ৫৫০ টাকার মধ্যে (কানের দুল আর গলার লকেট মিলিয়ে)।

২) জাঙ্ক: বিভিন্ন রকমের ধাতুতে তৈরি জাঙ্ক জুয়েলারি পুজোয় আপনার সাজকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে। মাল্টি কালার্ড বা চকচকে পাথর বসানো জাঙ্ক জুয়েলারি ট্রাই করে দেখতে পারেন। এগুলির দাম মোটামুটি ৫৫০-৮০০ টাকার মধ্যে (কানের দুল আর গলার লকেট মিলিয়ে)।

৩) বিডস্: ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে ট্রাই করতে পারেন বিডসের গয়নাও। রং না মিললেও সমস্যা নেই। ‘মিক্স অ্যান্ড ম্যাচ’ করে পরতে পারলে দারুন মানাবে। ভাল বিডসের গয়না কিনতে গেলে দাম পড়বে ২,০০০ টাকা থেকে ২,২০০ টাকার কাছাকাছি (কানের দুল আর গলার লকেট মিলিয়ে)।

৪) অক্সিডাইস: অক্সিডাইস গয়নার জনপ্রিয়তা সব সময়ই বেশি। তাঁত থেকে সিল্ক, শাড়ি থেকে কুর্তি সবের সঙ্গেই মানিয়ে যায় অক্সিডাইস গয়না। ৩০০ টাকা থেকে শুরু করে ১,২০০ টাকার মধ্যে অক্সিডাইসের নানান গয়না পেয়ে যাবেন (কানের দুল আর গলার লকেট মিলিয়ে)।

৫) ডোকরা: যে কোনও ধরনের পোশাকের সঙ্গেই ডোকরার গয়নায় সাজলে তা একেবারে অন্য মাত্রা পায়। এথনিক পোশাকের সঙ্গে দারুণ মানায় ডোকরার সাজ। ৭০০-৮০০ টাকার মধ্যে ভাল ডোকরার গয়না পেয়ে যাবেন (কানের দুল আর গলার লকেট মিলিয়ে)।

মাথায় রাখুন এই টিপস গুলো আর কিনে নিন নিজের পছন্দমত আক্সাসরি।

Back to top button