এখনও টিকিট দেয়নি দল! সেই দিলীপের প্রশংসায় পঞ্চমুখ তৃণমূলের অভিষেক, নয়া সমীকরণ?

   

বাংলা হান্ট ডেস্কঃ ঝাঁঝালো মন্তব্য, কড়া ভাষায় বিরোধীদের আক্রমণ, কখনও আবার বেফাঁস মন্তব্য, এই হলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বঙ্গ বিজেপির অন্যতম নিষ্ঠাবান ও পরিশ্রমী সৈনিক বলা যেতে পারে তাকে। সব কিছু ঠিকঠাক থাকলে ২০২৪ লোকসভা ভোটেও গেরুয়া শিবির থেকে প্রার্থী হবেনা তিনি। যদিও মেদিনীপুর কেন্দ্র তাকে দেওয়া হবে না বলেই শোনা যাচ্ছে।

মেদিনীপুর মিলুক বা না মিলুক, দলের প্ৰতি রাগ-অভিমান এসব তার স্বভাবে নেই। সকালে মর্নিং ওয়াক থেকে শুরু করে বিরোধীদের নিশানা, ভোটের আবহে বেশ চনমনে মেজাজেই রয়েছেন বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি। সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকার অনুষ্ঠানে গিয়ে তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) তার প্রশংসা করেছেন। সাংবাদিকদের মুখে একথা শুনেই মুচকি হেসে ফেললেন ঘোষবাবু।

রোজকার মতো শনিবার নিউটাউনের ইকো পার্কে প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ। সেখানেই সাংবাদিকের তাকে বলেন, সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় একটি অনুষ্ঠানে বলেছেন, ‘দিলীপ ঘোষ ভালো সংগঠক’। অভিষেকের প্রশংসার প্রতিক্রিয়া দিতে গিয়ে মুচকি হেসে দিলীপ ঘোষ বলেন, ‘যে যার দৃষ্টিতে যেভাবে দেখেন। আমি সংগঠনই করেছি। ওনার উপলব্ধি, উনি বলেছেন।’

প্রসঙ্গত, কেবল অভিষেকই নন, আগে তমলুক থেকে তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্যের মুখেও দিলীপ ঘোষের প্রশংসা শোনা গিয়েছে। এদিন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা ও মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই তথা তৃণমূল নেতা স্বরূপ বিশ্বাসের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তল্লাশি নিয়েও বলতে শোনা যায় দিলীপকে।

dilip gg

আরও পড়ুন: সরকারি কর্মচারীদের জন্য বিরাট সুখবর! এবার লাফিয়ে বাড়বে বেতন, কাদের কপাল খুলছে?

শাসকদলকে আক্রমণ করে দিলীপ ঘোষ বলেন, ‘পশ্চিমবঙ্গে এক দুর্নীতির সঙ্গে আরেকটা জড়িয়ে আছে। এ এক বিরাট চক্র। কোনও না কোনও নেতা কোথাও জড়িয়ে আছেন। এরপর আরও অনেক নাম সামনে আসবে। যার যার নাম এসেছে সেখানে তল্লাশি হচ্ছে। এরা কেউ সন্দেহের উপরে নেই।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর