টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মহিলা ভোটার টার্গেট করে তৃণমূলের নতুন শ্লোগান- ‘উঠেছে আওয়াজ বঙ্গে, মহিলারা দিদির সঙ্গে’

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনের আগেই ভাঙ্গন শুরু হয়েছে তৃণমূল (All India Trinamool Congress) দলে। কোন দিকে কর্ণপাত না করে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। দলের তাবড় তাবড় নেতৃত্বদের অবস্থান নিয়ে যখন দলে সংশয় তৈরি হয়েছে, তখন এক নতুন শ্লোগান আনল তৃণমূল- ‘উঠেছে আওয়াজ বঙ্গে, মহিলারা দিদির সঙ্গে’।

নির্বাচনকে পাখির করে আগামী ১২ ই ডিসেম্বর বঙ্গজননী বাহিনী এই শ্লোগান নিয়েই দলের স্বার্থে মাঠে নামবে। প্রথম সভা হবে হাওড়া জেলায়। তারপর ধীরে ধীরে এই সভা করা হবে হুগলি, নদিয়া, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণাতেও। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভূমিকা নিয়ে মহিলা শক্তি একত্রিত করে এই প্রচার কার্য করা হবে। প্রধানত মহিলা ভোটারদের সংখ্যা বৃদ্ধি করতেই এবার এই পন্থা অবলম্বন করছে বঙ্গ তৃণমূল।

mamata banerjee 2 1 Bangla Hunt Bengali News

সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের উপর দায়িত্ব দিয়ে ‘বঙ্গ জননী’ নামে একটি সভা করা হয়েছিল। ২০১৯ সালের জুন মাসের শুরুর দিকেই এই সভা অনুষ্ঠিতও হয়েছিল। এই ‘বঙ্গ জননী’ একটি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হিসাবে সমাজের সকল স্তরের মানুষের জন্য কাজ করবে। তৃণমূলের ব্যাখ্যা অনুযায়ী, এই সংগঠন গ্রামে গ্রামে ঘুরে ঘুরে জনসংযোগ বৃদ্ধি করার জন্যই এই কমিটি কাজ করবে।

আসন্ন নির্বাচনকে টার্গেট করে বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের মত করে গুটি সাজাচ্ছে। সেভাবেই তৃণমূলের তরফ থেকে মহিলা ভোটার সংখ্যা বৃদ্ধি করতে এই কৌশল অবলম্বন করা হয়েছে। এবার এই কমিটি পৌঁছে যাবে গ্রাম বাংলার প্রতিটি ঘরে ঘরে।

Back to top button