মমতার মৃত্যু কামনা! এবার বড় বিপাকে প্রাক্তন বিচারপতি, তৃণমূল নিল কড়া পদক্ষেপ

বাংলা হান্ট ডেস্কঃ আদালতের কক্ষ থেকে জনতার দরবার! লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। আসন্ন নির্বাচনে তমলুক কেন্দ্র থেকে তাঁকে দাঁড় করিয়েছে গেরুয়া শিবির (BJP)। এবার সেই প্রার্থীর বিরুদ্ধেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘মৃত্যু কামনা’ করার অভিযোগ উঠেছে। অভিজিতের বিরুদ্ধে নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূল।

   

রাজনীতির আঙিনায় পা রাখার পর বহুবার বিতর্কের কেন্দ্রে চলে এসেছেন কলকাতা হাই কোর্টের এই প্রাক্তন বিচারপতি। তবে এবার তাঁর বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে তৃণমূল (TMC) শিবির। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর ‘মৃত্যু কামনা’ করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। জোড়াফুল শিবিরের দাবি, এটা বিজেপির সংস্কৃতি।

বৃহস্পতিবার তৃণমূলের অফিশিয়াল এক্স হ্যান্ডেলে অভিজিতের সাক্ষাৎকারের একটি ছোট্ট অংশ পোস্ট করা হয়। ৬ সেকেন্ডের সেই ভিডিওয় বিজেপি প্রার্থীকে বলতে শোনা যাচ্ছে, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মনে হচ্ছে মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে’। অভিজিতের এই বক্তব্য নিয়েই সরব হয়েছে রাজ্যের শাসক দল। তাঁর প্রার্থীপদ খারিজের দাবি নিয়ে কমিশনেও (Election Commission) যাচ্ছে তৃণমূল।

আরও পড়ুনঃ ‘আমি খাওয়ার মধ্যেই আছি’! ‘নিজে খাচ্ছি, অন্যদেরও খাওয়াচ্ছি’, ভোট প্রচারে বেরিয়ে ‘বেফাঁস’ রচনা!

তৃণমূলের দাবি, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মরণ কামনা করছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গণতন্ত্রের লজ্জা’। প্রধানমন্ত্রীর উদ্দেশে জোড়াফুল শিবিরের প্রশ্ন, কেমন দুর্নীতিগ্রস্ত লোকেদের পরিবারের অংশ করছেন? সত্বর তমলুকের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশন পদক্ষেপ নিক, দাবি তৃণমূল শিবিরের।

প্রসঙ্গত, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের আগে বিজেপি নেতা তথা বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। দিনকয়েক আগে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্বন্ধে দিলীপ বলেছিলেন, ‘বাপ তো ঠিক করুন। যার তার মেয়ে হওয়া ঠিক নয়’।

tmc to complaint against bjp candidate abhijit ganguly to election commission eci

বিজেপি নেতার এই বক্তব্য ঘিরে সুর চড়িয়েছিল তৃণমূল শিবির। দিলীপের এহেন ‘কুরুচিকর মন্তব্যে’র তীব্র নিন্দা করেছিলেন তাঁরা। পাশাপাশি বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগও উঠেছিল। ইতিমধ্যেই এই অভিযোগের প্রেক্ষিতে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করেছে কমিশন। সেই রিপোর্ট দিল্লিতে কমিশনের কাছে পাঠানোর পর তা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর