সুস্থ থাকতে মাসে অন্তত ১১ বার লিপ্ত হন যৌনতায়

বাংলা hunt ডেস্ক : দাম্পত্য জীবনে সম্পর্ক গভীর করতে মাসে অন্তত ১১বার যৌনসঙ্গম করতে বলছেন গবেষকরা। বিশেষ করে সদ্য বিবাহিতদের। একে অপরকে জানতে এবং সম্পর্ক মজবুত করতে যৌনসঙ্গম অত্যন্ত জরুরি বলে জানাচ্ছেন তাঁরা ।

এ বিষয়ে ৪০০ জন নারীর উপরে সমীক্ষা চালান এম গ্যারি নিউম্যান নামে এক সাইকোথেরাপিস্ট। তিনি এই ৪০০ জন নারীকে সুখী ও অসুখী এই দুটি ভাগে ভাগ করেন । সমীক্ষায় জানা যায়,সদ্য বিবাহিত দম্পতিরা সাধারণত মাসে ৩ থেকে ৪ বার মিলিত হন। কিন্তু, যদি অন্তত ১১ বার মিলিত হওয়া যায় এক মাসে, তবে সদ্য বিয়ে করা দম্পতিরা মানসিকভাবে অনেক বেশি সুস্থ থাকেন। এই সমীক্ষাটির জন্য তাঁর নতুন ‘রিকানেক্ট টু লাভ ইনটেনসিভ প্রোগ্রামে’ দিনভর দম্পতিদের কাউন্সেলিং করেন নিউম্যান।

   

সেই প্রোগ্রামে স্বামী, স্ত্রী দু’জনকেই কোনো রকম ভার্চুয়াল সম্পর্ক বা অনলাইন বন্ধুত্বে যেতে বারণ করেন নিউম্যান। কেন ভার্চুয়াল সম্পর্ক দাম্পত্যের ক্ষতি করতে পারে, তা নিজের ‘ইমোশনাল আইডেন্টিটি: হাউ টু অ্যাফেয়ার-প্রুফ ইয়োর ম্যারেজ অ্যান্ড টেন আদার সিক্রেট্স টু আ গ্রে রিলেশনশিপ’ বইয়ে সবিস্তারে ব্যাখ্যা করেছেন নিউম্যান। নিউম্যান বলেন, ” বিয়ের প্রথম দুই বছরে অন্তত দম্পতিদের একটু বেশি বার মিলিত হওয়া উচিত।

9b4af sex positions 1523895318তাতে সম্পর্কে অন্তরঙ্গতা ও উত্তেজনা বজায় থাকে। বেশ কিছু সদ্য বিবাহিত অথচ অসুখী দম্পতির ওপর সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে, কম বার যৌন মিলনের ফলে তাঁদের জীবনে মানসিক চাপ, আর্থিক চিন্তা, অনিদ্রার মতো সমস্যা অনেকটাই বেড়েছে। তাই বিবাহিত জীবনে সুখের করতে এবং পারস্পরিক বোঝাপড়া মজবুত করতে মাসে অন্তত ১১বার যৌন মিলনের প্রয়োজন।”

সম্পর্কিত খবর