fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আজ সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে ব্যবধান বাড়িয়ে নিতে চাইছে বিরাট ব্রিগেড, অপরদিকে সমতা ফেরাতে মরিয়া নিউজিল্যান্ড।

ভারত বনাম নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে, শুক্রবার ছিল এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। পাঁচ ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে ভারতীয় দল, প্রথম ম্যাচে জয়ের সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে ইতিমধ্যেই 1-0 তে এগিয়ে গিয়েছে বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

শুক্রবার এই সিরিজের প্রথম ম্যাচে অকল্যান্ডের ইডেন পার্ক স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আছে নিউজিল্যান্ড। ব্যাটিং করতে এসে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে পাওয়া যায় নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের। এর ফলে নির্ধারিত কুড়ি ওভারে 5 উইকেট হারিয়ে 203 রান তুলে নেয় নিউজিল্যান্ড। ভারতের সামনে জয়ের জন্য বড় টার্গেট সেট করে নিউজিল্যান্ড।

বড় রান চেজ করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারতীয় দল। শুরুতেই ওপেনার রোহিত শর্মাকে মাত্র 7 রানের মধ্যে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেই সময় দলের হাল ধরেন কে এল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি। এই দুজনের 50 বলে 99 রানের পার্টনারশিপ ভারতকে জয়ের দৌড় গোড়ায় নিয়ে যায়। কিন্তু তারপরেই পরপর দুই ওভারে বিরাট কোহলি এবং কে এল রাহুলকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই সময় ভারতীয় দলের হাল ধরেন তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। মাত্র 26 বলে 50 রানের একটি ম্যাচ উইনিং ইনিংস খেলে ভারত কে জয়ী করে শ্রেয়স আইয়ার।

আর আজ সেই একই স্টেডিয়ামে অর্থাৎ অকল্যান্ডের ইডেন পার্ক স্টেডিয়ামে হতে চলেছে এই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম ম্যাচ জিতে ইতিমধ্যেই আত্মবিশ্বাসে ভরপুর ভারতীয় দল, সে কারণেই এই ম্যাচ জিতে ব্যবধান বাড়িয়ে নিতে চাইছে ভারত অধিনায়ক বিরাট কোহলি। অপরদিকে ঘরের মাঠে সমতা ফেরাতে মরিয়া নিউজিল্যান্ড।

Back to top button
Close
Close