টাইমলাইনআবহাওয়া

সপ্তাহ জুড়ে পুরোগোটা বাংলায় চলবে প্রবল ঝড় বৃষ্টি সঙ্গে বজ্রপাত, হলুদ সতর্কতা জারী করল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস মত, ১১ ই জুন উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে, যার হাত ধরেই বঙ্গে বর্ষা প্রবেশের কথা। কিন্তু এদিকে আবার হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত গোটা বাংলা জুড়েই প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার কারণে, জারী করা হয়েছে হলুদ সতর্কতা।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা29° C
সর্বনিম্ন তাপমাত্রা25° C
আদ্রতা92%
বাতাস8 km/h
মেঘে ঢাকা65%

ধীরে ধীরে এবার নিম্নচাপের হাত ধরে মৌসুমি বায়ু ছড়িয়ে পড়তে চলেছে গোটা রাজ্যে। সেই কারণেই আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সমগ্র বাংলায়। বৃষ্টির পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও জানা গিয়েছে। সেইসঙ্গে আগামীকাল ভরা কোটাল থাকায়, রাজ্যে আবারও দুর্যোগের আশঙ্কায় রয়েছেন খোদ মুখ্যমন্ত্রীও।

todays Weather report 17 th april of west Bengal

আজকের আবহাওয়া :

বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া :

হাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী রবিবার অবধি দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধামান, মুশির্দাবাদ, নদিয়ায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া :

পাশাপাশি উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, সিকিম, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার-এই সকল এলাকায় ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া :

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশেপাশে থাকবে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

todays Weather report 12 th may of west Bengal

সতর্কবার্তা:

১১ ই জুন উত্তর বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ তৈরি হওয়ার জোড় সম্ভাবনা রয়েছে। যে কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা থাকায়, মৎস্যজীবীদের শুক্রবার মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি যারা সমুদ্রে রয়েছেন, তাঁদের বৃহস্পতিবারের মধ্যেই ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button