টাইমলাইনআবহাওয়া

আর কয়েকঘন্টার মধ্যেই বাংলার এই জেলাগুলিতে ধেয়ে আসছে বজ্রবিদ্যুতসহ বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় বাড়ছে রোদের তীব্রতা। বদলাচ্ছে আবহাওয়ার (weather) ধরণ। বাতাস থেকে ঠাণ্ডাভাব কেটে গিয়ে সেখানে পসার জমাচ্ছে গরম হাওয়া। ফাল্গুনের গরমেই নাজেহাল বঙ্গবাসী। আবার এরই মধ্যে ঝড়বৃষ্টিরও আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

বাংলার দক্ষিণের মানুষজন রোদের তেজে অস্থির হয়ে পড়লেও, উত্তরে কিন্তু বৃষ্টিঘন পরিবেশ বিরাজ করছে। দার্জিলিং, কালিম্পং সহ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুতসহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরে বৃষ্টির খবর থাকলেও, দক্ষিণের মানুষজনকে আরও রোদের তেজ সহ্য করার ইঙ্গিত দিল হাওয়া দফতর। দিনে দিনে রোদের তেজ আরও তীব্রতর হওয়ার পূর্বাভাস হাওয়া অফিসের। এখানে বৃষ্টির এখনই কোন চিহ্নমাত্র নেই। আবহাওয়া শুষ্ক থাকবে বলেই জানা গিয়েছে।

আজকের আবহাওয়া
বুধবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার কোন পরিবর্তন না হলেও সর্বনিম্ন তাপমাত্রার সামান্য পরিবর্তন হতে পারে। ভোরের দিকে কিছুটা ঠাণ্ডার আমেজ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই মধ্যগগনে সূর্য চলে যাচ্ছে। পরবর্তীতে দক্ষিণের বাতাসের উষ্ণতা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা আরও জানিয়েছেন, ৩ টি পশ্চিমি ঝঞ্ঝা পরপর লাইন লাগিয়ে রয়েছে। দক্ষিণ অসম এবং সংলগ্ন এলাকার ওপর, উত্তর পাকিস্তান এবং তৎসংলগ্ন এলাকার এবং পঞ্জাবের পার্শ্ববর্তী এলাকায় বিরাজ করছে পশ্চিমি ঝঞ্ঝা।

Back to top button