টাইমলাইনআবহাওয়া

পারদ হ্রাসের মাঝেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা, আবার কি ফিরবে শীত- আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ রবিবারে সামান্য পারদ পতন হতেই ফের শীতের আশঙ্কা করেছিল বঙ্গবাসী। তবে আবহাওয়া দফতর (weather office) স্পষ্ট ভাবেই জানিয়ে দিয়েছে, তাপমাত্রা সামান্য কমলেও, শীত ফিরে আসার এখনই কোন সম্ভাবনা নেই। তবে দুই পশ্চিমী ঝঞ্ঝার কারণে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমে হিমালয়ে।

আবহাওয়ার কিছুটা খামখেয়ালিপনা লক্ষ্য করা যাচ্ছে। ভোরের দিকে কিছুটা ঠাণ্ডা, তারপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হয় রোদের জলকানি নাহলে কালো মেঘের আনাগোনা। আবার রাতের দিকে কিছু গায়ে না দিলে, আবারও সেই ঠাণ্ডার আমেজ। সবমিলিয়ে শীত বিদায়ে বসন্তের আগমনে কিছুটা শীতল আবহাওয়া লক্ষ্য করা যাচ্ছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, কলকাতা সহ উত্তরের এবং দক্ষিণের জেলাগুলোতে তাপমাত্রার পারদ এবার থেকে চড়তে শুরু করবে। শীত এখনই আর ফিরছে না। পশ্চিম ভারতের বেশিরভাগ এলাকায় আগামী ২- ৩ দিন কিছুটা হলেও বাড়তে পারে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়া
সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সোমবার বাংলার সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা হ্রাস পেলেও বাড়তে পারে সর্বনিম্ন তাপমাত্রা। যার ফলে সকাল অপেক্ষা রাতের দিকে কিছুটা গরম অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। আবার উত্তরপশ্চিম ভারতের বেশকিছু এলাকায় কিছুটা কুয়াশাচ্ছন্ন পরিবেশ থাকতে পারে বলেও জানা গিয়েছে। তবে বঙ্গে এই মুহূর্তে আর শীতের আগমনের কোন সম্ভাবনা নেই।

Related Articles

Back to top button