টাইমলাইনআবহাওয়া

বাংলায় আরো ৩ দিন জারি থাকবে কমলা সতর্কতা, ধেয়ে আসছে নিম্নচাপের বৃষ্টিঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ সোমবার তৈরি হতে পারে আরও একটি নিম্নচাপ, এমনটাই জানিয়েছিল আবহাওয়া দফতর (Weather office)। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ দক্ষিণবঙ্গের মানুষের এবছরকার মত বৃষ্টির চাহিদা সম্পূর্ণ মিটিয়ে দেবে বলেই ধারণা করা হচ্ছে।

ইতিমধ্যেই বিগত কয়েকদিনের বৃষ্টিতে পুকুর, নদী, নালা সবকিছুই জলমগ্ন হয়ে রয়েছে। তবে তার উপর এই আগত এই নতুন নিম্নচাপকে ধীরে কিছুটা আশঙ্কায় রয়েছে আবহাওয়া দফতর। বাড়ছে নদীর জলস্তর। এই অবস্থায় নতুন নিম্নচাপকে ঘিরে নবান্নের কর্মকর্তারা চিন্তিত রয়েছেন।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকে হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা গেলেও, এখনও অবধি বৃষ্টি পড়েনি। তবে বেলার দিকে বেশ কিছু এলাকায় কয়েকবার বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণে বর্ষার পরিস্থিতি
উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ এবং সেইসঙ্গে সঙ্গী হয়েছে দক্ষিণবঙ্গের উপর স্থায়ী হওয়া মৌসুমি অক্ষরেখা, এই দুইয়ের সংমিশ্রণে আগামী চারদিন বাংলার দক্ষিণভাগ প্রবল বর্ষণের সম্মুখীন হতে চলেছে। সোমবার থেকেই উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং হুগলিতে শুরু হবে অঝোর ধারায় বৃষ্টি। মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। টানা শুক্রবার অবধি চলবে এই বৃষ্টি এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

জারী সতর্কবার্তা
আবহাওয়ার এরূপ বিরূপ পরিস্থিতির কারণে জারী করা হয়েছে সতর্কতাও। সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কায় সমুদ্র উপকূলবর্তী এলাকাবাসী এবং মৎস্যজীবীদের আগামী দুদিনের জন্য জারী করা হয়েছে কমলা সতর্কতা। নিষেধ হয়েছে সমুদ্র যাত্রাও।

Related Articles

Back to top button