কূটকচালি আর পরকীয়া নয়, রইল দর্শকদের বিচারে সর্বকালের সেরা ৬ বাংলা সিরিয়ালের তালিকা

বাংলা হান্ট ডেস্ক : এমনিতে বাংলা ধারাবাহিক (Bangla Serial) মানেই মানুষ ধরে নেয় সেখানে কেবল পরকীয়া, কূটকচালি থাকবেই। যে কারণে আজকালকার ধারাবাহিকগুলি দর্শকরা খুব বেশিদিন দেখতে পছন্দ করছেনা। আর তাই তো দু-তিন মাসের বেশি চলছেওনা সিরিয়ালগুলি। তবে একটা সময় এমনও ছিল যখন পরকীয়া বিহীন নিখাদ সুন্দর একটা গল্প দেখানো হতো। আজকের প্রতিবেদনে এমনই কিছু ধারাবাহিকের কথা বলব পাঠকদের।

   

সুবর্ণলতা (Subarnalata) : তালিকার প্রথমেই রয়েছে আশাপূর্ণা দেবীর লেখা সুবর্ণলতা। আজ থেকে প্রায় ১৩ বছর আগে ২০১০ সালে এই উপন্যাসটিকে পর্দায় ফুটিয়ে তুলেছিল জি বাংলা। মূখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অনন্যা চ্যাটার্জী।

mv5bnzq4ngfjngytmmeymi00zmjllwjlndatnzywmgfmzmjlnta1xkeyxkfqcgdeqxvynteznteynta@. v1 fmjpg ux1000

দেবী চৌধুরানী (Debi Choudhurani) : সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের অন্যতম সেরা একটি উপন্যাস হল দেবী চৌধুরানী। এই উপন্যাসকে কেন্দ্র করে সিনেমা থেকে শুরু করে সিরিয়াল সবকিছুই হয়েছে। ২০১৮ সালে স্টার জলসার পর্দায় শুরু হয়েছিল এই মেগা। সোনামণি সাহা মূখ্য চরিত্রে অভিনয় করেছিলেন।

1000216524 h

কপাল কুন্ডলা (Kopalkundola) : বাংলা উপন্যাসের জনক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের এক অনন্য সৃষ্টি হল কপালকুণ্ডলা। ২০১৯ সালে স্টার জলসার পর্দায় ফুটিয়ে তোলা হয়েছিল এই গল্প। মূখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন, অভিনেত্রী সৌমি চ্যাটার্জী অন্যদিকে নবকুমারের ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা শৌনক রায়।

626417 h

ক্ষীরের পুতুল (Khirer Putul) : বাংলার অন্যতম জনপ্রিয় শিশু সাহিত্যিক ছিলেন অবনীন্দ্রনাথ ঠাকুর। লেখকের এক অনন্য সৃষ্টি হল ক্ষীরের পুতুল। সাল ২০২০ তে জি বাংলার পর্দায় দেখানো হয়েছিল এই মেগা। সিরিয়ালে মূখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন সুমন দে, সুদীপ্তা রায় এবং শ্রীতমা রায়চৌধুরী।

hq720 (1)

কেয়া পাতার নৌকো (Keya Patar Nouka) : প্রফুল্ল চন্দ্র রায়ের লেখা একটি জনপ্রিয় উপন্যাস হল ‘কেয়া পাতার নৌকো’। ২০১১ সালে এই উপন্যাস নিয়ে সিরিয়াল তৈরি করেছিল জি বাংলা। ধারাবাহিকের মূখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ইপ্সিতা মুখার্জী এবং দেবোত্তম মজুমদার।

চোখের বালি (Chokher Bali) : চোখের বালি হল রবি ঠাকুরের লেখা সেরা উপন্যাপগুলির মধ্যে একটি। সাল ২০১৫ তে জি বাংলার পর্দায় আঁকা হয়েছিল এই গল্প‌। মূখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন তানিয়া গাঙ্গুলী, রোহিত সামন্ত, সুদীপ্তা রয় এবং রেজোওয়ান রাব্বানী শেখ।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর