চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

BREAKING: উচ্চ প্রাথমিক নিয়োগের ক্ষেত্রে কোর্টে বড় ধাক্কা খেলো রাজ্য সরকার, জারি হল স্থগিতাদেশ

বাংলা হান্ট ডেস্কঃ কিছুদিন আগেই উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য তালিকা প্রকাশ করেছিল রাজ্য সরকার। ২১ জুন প্রকাশিত এই তালিকা অনুযায়ী, পুজোর আগেই ৩২ হাজার নতুন শিক্ষক নিয়োগ করার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। সাথে সাথেই তিনি জানিয়েছিলেন, পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে মেধার ভিত্তিতে এখানে কারো কোন লবি কাজ করবেনা।অর্থাৎ কোনরকম দুর্নীতি বরদাস্ত করবেন না তিনি।

কিন্তু তালিকা প্রকাশের পরেই তা নিয়ে বড় প্রশ্ন তুলে দেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari )। টুইট করে তিনি মুখ্যমন্ত্রীর কাছে জানতে চান, আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী বলেছিলেন উচ্চ প্রাথমিকের যে ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মেধার ভিত্তিতে তৈরি। কিন্তু যে বিষয়টা অবাক করার মত তা হল তালিকায় মেধা নম্বর বা মেরিট স্কোর কোথায়?

তারপর থেকে অনেকেই মনে করেছিলেন এই ইন্টারভিউ তালিকা নিয়েও তৈরি হবে জটিলতা। এবার সত্যি হলো সেই আশঙ্কাই। উচ্চ প্রাথমিকের নিয়োগে ফের স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) আজ এই রায় দেন। নম্বর ছাড়া মেধাতালিকা কতখানি গ্রহণযোগ্য তা নিয়েও প্রশ্ন ওঠে। আর সেই সূত্র ধরেই আপাতত লক্ষ্য লক্ষ্য চাকরিপ্রার্থীর ভবিষ্যৎ ফের একবার অথৈ জলে।

অবশ্য উচ্চ প্রাথমিক এবং প্রাথমিকের নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ এই প্রথমবার নয়। এর আগেও বারবার কোর্টে ধাক্কা খেতে হয়েছে রাজ্য সরকারকে। তার জেরেই এবার মুখ্যমন্ত্রী অবধি স্পষ্ট জানিয়ে ছিলেন, সম্পূর্ণ মেধার ভিত্তিতে নিয়োগ হবে। কিন্তু নিয়োগের আগেই ফের একবার পড়ল স্থগিতাদেশ। এখন কবে এই মামলার জট কাটে তার আশায় চাতকের মত প্রহর গুনবেন চাকরিপ্রার্থীরা।

Related Articles

Back to top button