টাইমলাইনভারতরাজনীতি

কংগ্রেসে যোগ দিলেন মনোয়ার রানার মেয়ে উরুসা রানা, করেছিলেন CAA-এর বিরোধ প্রদর্শন

Bangla Hunt Desk: মনোয়ার রানা মেয়ে উরুসা রানা (Urusa Rana) সম্প্রতি কংগ্রেস (Indian National Congress) দলের পাল্লা ভারী করলেন। কংগ্রেস দলে যোগ দিলেন উরুশা রান। লখনউয়ের কংগ্রেসের মহিলা সমিতির নতুন সহসভাপতি হিসাবে নিযুক্ত হয়েছেন। কংগ্রেস মহিলা সমিতির চেয়ারপারসন মমতা চৌধুরীর হাত ধরেই এই পদ লাভ করেন তিনি।

কংগ্রেসে যোগ উরুসা রানার
কংগ্রেস দলে যোগদান করে উরুসা রানা এক সাংবাদিক সম্মেলনে জানান, প্রথম থেকেই তিনি কংগ্রেস দলকে একটি পরিবারের মত করে দেখে এসেছেন। বর্তমানে রাজনীতির মাঠে লড়াইয়ের জন্য পুরোপুরি প্রস্তুত তিনি। কংগ্রেস ছাড়া আর কোন দলকে চোখের সামনে দেখতে পাচ্ছে না, তা সে সমাজবাদী পার্টি হোক বা বহুজন সমাজ পার্টি।

করলেন মহিলাদের সম্মান রক্ষার অঙ্গীকার
উরুসা রানা অঙ্গীকার করেছেন, কংগ্রেস হাই কমান্ডকে আশ্বস্ত করে বলেছেন- দলের জন্য তিনি সমস্ত শক্তি দিয়ে লড়বে। পূর্ণ শক্তি নিয়ে কাজ করবেন। মেয়েদের সম্মান এবং অধিকারের জন্যও লড়াই চালিয়ে যাবে। নিজের বাড়ি থেইএ এই কাজের সূচনা করবেন।

প্রশংসা করলেন মমতা চৌধুরী
এই পরিস্থিতিতে কংগ্রেস মহিলা সমিতির চেয়ারপারসন মমতা চৌধুরী মনোনয়নের এক চিঠির মাধ্যমে উরুষা রানার বিষয়ে লিখেছেন, ‘এই লকডাউনের মধ্যে উরুসা শ্রমিকদের জন্য, বিশেষত মহিলাদের জন্য অনেক কাজ করেছেন। তাঁর কাজ দেখেই তাঁকে কংগ্রেসের রাজ্য সহসভাপতি পদে নিযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মনোয়ার রানা, উরুসা রানা, ফৌজিয়া, সুমিয়া কেন্দ্রের নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিবাদে সামিল হয়েছিলেন। যার ফলে তাদের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছিল।

Back to top button