না চলছে মোবাইলের নেট, না জিও ফাইবার! দেশজুড়ে মুখ থুবড়ে আম্বানির সংস্থা

বাংলাহান্ট ডেস্ক : রিলায়েন্স জিও (Reliance Jio) নেটওয়ার্ক নিয়ে ব্যাপক সমস্যা দেখা দিয়েছে মঙ্গলবার। মোবাইল ইন্টারনেট থেকে শুরু করে জিও ফাইবারে ব্যাপক সমস্যা হওয়ার কারণে তীব্র ক্ষোভ প্রকাশ করছেন গ্রাহকরা। যে সকল প্রযুক্তি কর্মীরা বর্তমানে ওয়ার্ক ফ্রম হোম হিসেবে কাজ করছেন,তাঁদের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এই সমস্যার মাত্রা যেন বাড়তেই থাকছে।

পথে-ঘাটে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীরাও দারুন সমস্যায় পড়েছেন। রিলায়েন্স জিওর আউটেজ সমস্যার কারণে বিভিন্ন ইন্টারনেট ভিত্তিক অ্যাপ যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম, এক্স, স্ন্যাপচ্যাট, ইউটিউব, গুগল থেকে শুরু করে বিভিন্ন অ্যাপে এক্সেস করতেই পারছেন না। নেটওয়ার্কের সমস্যা এতটাই তীব্র যে, বিরক্ত হয়ে উঠেছেন গ্রাহকরা। এই সমস্যা শুরু হতেই প্রায় ৫৪ শতাংশ মানুষ অভিযোগে সরব হয়েছেন।

আরোও পড়ুন : এবার লালবাজারের নিশানায় কলকাতা পুরসভা! চিঠি ধরাল KMC’কে, নতুন প্রস্তাবে নিয়ে চাপে কর্তৃপক্ষ

দেশজুড়ে পরিষেবা বিভ্রাটের মুখোমুখি জিও। এই বিভ্রাট জিও গ্রাহকদের মধ্যে যথেষ্ট হতাশার সৃষ্টি করেছে। দৈনন্দিন যোগাযোগ এবং বিনোদনের জন্য এই পরিষেবাগুলির বহু মানুষ নির্ভর করে থাকেন। রিলায়েন্স জিওর আউটেজ সমস্যার কারণে ইন্টারনেট ব্যবহার করতে গিয়েই ঝামেলায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। বহু সংখ্যক গ্রাহক সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন। মিমাররা শুরু করেছেন মিম বানাতে।

jio 5g 14901

জিওর পরিষেবা সংক্রান্ত এই জটিলতা যে কখন স্বাভাবিক হবে তার উত্তর খোঁজার চেষ্টায় গ্রাহকরা। তবে এদিন বিকেল পাঁচটা অবধি এখনো পর্যন্ত কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন উত্তর মেলেনি। তবে প্রযুক্তিবিদরা এই সমস্যার সমাধানের জন্য চেষ্টা করে যাচ্ছেন বলে খবর। এই প্রসঙ্গে জিওর পক্ষ থেকে কি ধরনের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেওয়া হয় তার দিকেই তাকিয়ে রয়েছেন সকলে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার অপেক্ষায় গ্রাহকরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর