fbpx
টাইমলাইনভাইরাল

সন্তানদের বাঁচাতে ভয়ংকর সাপের সাথে লড়াই মা কাঠবিড়ালির, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ বাংলাহান্ট ডেস্কঃ ‘মা’ শব্দটি প্রতিটি মানুষের জন্যই এক দুর্মর আবেগ। সন্তানের দিকে ধেয়ে আসা প্রতিটি বাধা বিপত্তি সম্মুখে দাঁড়িয়ে সন্তানের জন্য লড়াই করে মা। সন্তানের একটুও কষ্ট সহ্য করতে পারেন না তিনি। শুধু মানুষ নয়, পশুদের ক্ষেত্রেও এর ব্যাতিক্রম হয় না৷ সন্তানের জন্য জীবন পন লড়াই করে এবার নেট পাড়ায় সম্মান কুড়োলেন একরত্তি কাঠবিড়ালি । মুহুর্তে ভাইরাল (viral) সেই ভিডিও (video)।

বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। স্মার্ট ফোনে ধারন যে কোনো ছবি বা ভিডিও সারা বিশ্বের সাথে ভাগ করে নেন নেট পাড়ার বাসিন্দারা। আর সেই ভাইরাল ছবি বা ভিডিও এর জেরেই রাতারাতি তারকা বা খলনায়ক বনে যায় যে কেউ।


ভিডিওতে দেখা যায়, একটি প্রকান্ড হলুদ রঙের সাপের থেকে নিজের সন্তানকে রক্ষা করতে প্রাণ হাতের মুঠোয় নিয়ে লড়াই করতে নেমেছে মা কাঠবেড়ালি। এক দিকে সে যেমন ভেল্কিতে প্রতিমুহূর্তে সাপটিকে বোকা বানাচ্ছে তেমনই অন্যদিকে সেই স্থান থেকে সন্তানদের সরিয়ে দিচ্ছে। এই ভিডিওটি দেখার পরে, কারও মাথা মায়ের জন্য গর্ব হবেই প্রত্যেকের।

কিছুদিন আগেই এমনই আরো একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানেন একটি মা হাতি সন্তানকে নিয়ে নদীর কাছাকাছি চলেছে। কাদা ভর্তি রাস্তায় একটি গাছের ডাল তার সন্তানের পথে বাধা তৈরি করছিল। মা সেটা খেয়াল করে সেই ডালটিকে সরিয়ে দেয়। সন্তানের প্রতি এই স্নেহ যেন পৃথিবীর সমস্ত মায়ের সাথে এক সারিতে দাঁড় করিয়ে দেয় হাতিটিকে। ডাল সরিয়ে তারা আবার চলতে শুরু করে।

ভিডিওটি শেয়ার করেছেন, ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা। তিনি বলেছেন, ভিডিওটি পুরোনো তিনি এক বন্ধুর কাছ থেকে পেয়েছেন৷ শেয়ার করার সাথে সাথেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়৷ বয়ে যায় লাইক কমেন্টের বন্যা। বলা বাহুল্য, অনেক নেটিজেনেরই এই ভিডিও দেখে মায়ের কথা মনে পড়েছে।

 

Back to top button
Close
Close