টাইমলাইনভাইরাল

সন্তানকে সিংহের হাত থেকে রক্ষা করল মা জেব্রা, তুমুল ভাইরাল ভিডিওতে প্রশংসা নেটিজেনদের

viral video : মা পৃথিবীর সব থেকে পবিত্র শব্দ। সন্তানের জন্য সে যেমন স্নেহ ও দয়ার প্রতিমূর্তি তেমনই সন্তানের বিপদে নিজের জীবন বাজি রেখে লড়াই করতেও তিনি দুবার ভাবেন না। সম্প্রতি এমনই এক ভিডিও তুমুল ভাইরাল হল নেট দুনিয়ায়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় এক শিশু জেব্রার ঘাড়ে কামড় বসিয়েছে এক সিংহ। মা জেব্রা একটু দূরে ছিল। সে সেখান থেকে দৌড়ে এসে সিংহকে আঘাত করে। তার মুহুর্মুহু আঘাতে শেষ পর্যন্ত শিশু জেব্রাটিকে ছাড়তে বাধ্য হয় সিংহটি।

ভিডিওটি সামাজিক মাধ্যমে তুমুল ভাইরাল হতেই নেটপাড়ায় উপচে পড়ে প্রশংসার বন্যা। ইতিমধ্যেই ১০ হাজারের বেশি নেটাগরিক দেখে ফেলেছেন এই ভিডিওটি।

এর আগে আরেক ভাইরাল ভিডিওতে দেখা যায়, বেশ কয়েকটি ছানা নিয়ে নিশ্চন্তেই নিজের বাসায় বসে এক মা হাঁস। চুপিসারেই সেখানে হানা দেয় এক বিশাল আকারের অজগর সাপ৷ নিঃশব্দে হানা দিলেও মা হাঁসের সতর্ক দৃষ্টি সে এড়াতে পারেনি।

সাপের অস্তিত্ব টের পাওয়ার পরই মা হাঁস তার ডানা ঝাপটে সন্তানদের সতর্ক করে দেয়। সে বুঝতে পেরেছিল সাপের হাত থেকে সকলে একসাথে রেহাই পাওয়া সম্ভব নয়। কোনো একজনকে মরতেই হবে৷ এরপরেই সন্তানদের নিরাপদে বেরিয়ে যাওয়ার জন্য মা হাঁস নিজেকে সাপের মুখে এগিয়ে দেয়। সাপটি যখন মা হাঁসকে নিজের শিকার বানানোর জন্য কুন্ডলী পাকিয়ে হত্যা করছে তখন তার সন্তানেরা নিরাপদেই বেরিয়ে যেতে দেখা যায়।

Back to top button