সচিনের ঘরে বিরাট স্কোর ভারতের! কোহলি, গিল, শ্রেয়সের দাপটে শ্রীলঙ্কার সামনে খাড়া হলো রানের পাহাড়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মুম্বাইয়ে একদিনে তিনজন হাতছাড়া করলেন শতরান। রোহিত শর্মা আজ দ্রুত আউট হওয়ার পরেও ভারতীয় দল (Team India) পরিস্থিতি সামলে নিয়েছিল। বড় রানের দেখা পেয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli), শুভমান গিল (Shubman Gill) এবং শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। কিন্তু তিনজনেই অত্যন্ত কাছাকাছি পৌঁছেও শতরানের দেখা পেলেন না। তবে তাদের ব্যাটিংয়ের দাপটে আজ শ্রীলংকার সামনে ৩৫৮ রানের লক্ষ্য রাখতে পেরেছে ভারতীয় দল (Indian Cricket Team)। ওয়াংখেড়ের উইকেট ব্যাটিং বান্ধব হলেও আশা করা হচ্ছে এই স্কোর শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) বড় ব্যবধানে জয় পাওয়ার জন্য যথেষ্ট।

আজকের প্রথম ওভারেই মধুশঙ্কা ড্রেসিংরুমে ফেরত পাঠিয়েছিলেন ভারতীয় অধিনায়ককে। পরবর্তীতে এই শ্রীলঙ্কান বাঁ-হাতি পেসার ৫ উইকেট পেলেও আজ নিজের নির্ধারিত ১০ ওভারে ৮০ রান বিলিয়েছেন। একটি উইকেট পেয়েছেন দুষ্মন্ত চামিরা। আজ শেষ দশ ওভারে শ্রেয়াসের পাশাপাশি জাদেজাও ৩৫ রানের একটি ইনিংস খেলে দলকে সাহায্য করেছেন।

   

আজ বিরাট কোহলি এবং শুভমান গিলের মধ্যে ১৮৯ রানের একটি পার্টনারশিপ হয়। কোহলি নিজের ৭১ তম ওডিআই হাফ-সেঞ্চুরি করেন। গিল এই বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি পান। নিজের দ্বিতীয় স্পেলে ফেরত এসে সেই পার্টনারশিপ ভাঙতে হয় মধুশঙ্কাকেই। দুজনেই স্লোয়ার্ড বলের কাছে পরাস্ত হন। তার আগে অবশ্য একাধিক দৃষ্টিনন্দন শট খেলে তারা বুঝিয়ে দিয়েছিলেন যে মুম্বাইয়ের এই উইকেট ব্যাটিংয়ের জন্য কতটা আনন্দদায়ক।

shreyas 82

এরপর ব্যাট করতে নেমে উল্টো দিক থেকে লোকেশ রাহুল (২১), সূর্যদের (১২) হারালেও নিজের আগ্রাসী মনোভাবের পরিবর্তন করেননি শ্রেয়স আইয়ার। মাত্র ৫৬ বল খেলে ৮২ রান করে যান তিনি। মারেন তিনটি চার এবং ছটি ছক্কা। সম্পূর্ণ করেন নিজের ২০০০ ওডিআই রান।

আরও পড়ুন: দুর্দান্ত খেলছিলেন বিরাট কোহলি ও শুভমান গিল! কিন্তু হাতছাড়া হলো সেঞ্চুরি, তবে ভারত চালকের আসনে

ভারতীয় ব্যাটাররা নিজেদের কাজ করে দিয়েছেন। এবার বাকি দায়িত্ব ভারতীয় বোলারদের। অসাধারণ ফর্মে রয়েছেন বুমরা, শামি, কুলদীপরা। আজ আশালঙ্কা, কুশল মেন্ডিসের মতন ক্রিকেটার সমৃদ্ধ শ্রীলঙ্কারকে আটকানোর দায়িত্ব থাকবে তাদের ওপর। সেই কাজটা তারা কতটা ভালোভাবে করতে পারেন সেই উত্তর আর কিছুক্ষণের মধ্যেই পাওয়া যাবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর