ছোবল বসাবে শীত! আজই হুড়মুড়িয়ে তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গের এই ৭ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ভরা পৌষে উধাও শীত। হাড় কাঁপুনির সময় দক্ষিণবঙ্গে শীত নেই বললেই চলে। সকালে উঁকি দিচ্ছে রোদ। যা নিয়ে রীতিমতো মন খারাপ শীত প্রেমীদের। যদিও হতাশ হওয়ার কারণ নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে চলতি সপ্তাহেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ফিরবে শীতের আমেজ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি পারদ পতনের সম্ভাবনা।

   

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে। চলতি সপ্তাহেই ২-৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। আগামী তিন দিনে দক্ষিণবঙ্গে ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে তাপমাত্রা নেমে যেতে পারে। বিশেষ করে জানুয়ারির ১০ তারিখের পর থেকে ফের মুডে আসতে পারে শীত।

ডিসেম্বরে হারিয়ে যাওয়া শীত ফিরতে পারে চলতি সপ্তাহে। আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। তবে আকাশে মেঘ থাকবে।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত রাজ্যের সর্বত্র আবহাওয়া শুকনো থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: আজকের রাশিফল ৯ জানুয়ারি, বজরঙ্গবলীর কৃপায় ভাগ্য ঘুরবে এই চার রাশির

কলকাতাতেও আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। জানুয়ারির প্রথম দিক থেকে একেবারে শীতের দেখা মিলছিল না। তবে এবার ফের ফিরবে কনকনে ঠান্ডা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর ধীরে ধীরে বাড়বে উত্তুরে হাওয়ার দাপট।

weather

আরও পড়ুন: ‘ভগবান বৃদ্ধ হয়েছেন, গোলযোগ সইতে পারেন না’, ভরা এজলাসে যা বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়…

উত্তরবঙ্গেও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রারও খুব একটা পরিবর্তন হবে না। ভোরের দিকে জেলায় জেলায় কুয়াশার দাপট থাকবে। উত্তরের জেলা গুলিতে দিনের বেলাতেও কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে। শীতের থেকে বেশি ভোগাবে কুয়াশা। আবহাওয়া দফতরের পূর্বাভাস, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কয়েকটি জায়গায় ঘন থেকে অতি ঘন কুয়াশার জেরে জারি করা হয়েছে কমলা সতর্কতা।