পর্যটকদের জন্য চরম খারাপ খবর! ১৫ই আগস্টের ছুটিতে দিঘা যাওয়ার প্ল্যান থাকলে হয়ে যান সাবধান

বাংলাহান্ট ডেস্ক : একটানা বেশ কয়েকদিন ছুটি পাওয়া গেছে। এমন অবস্থায় অনেকেই দীঘা ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন। কিন্তু বেশ কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টিপাত। এমন অবস্থায় অনেক পর্যটকেরই প্রশ্ন কেমন থাকবে দীঘার আবহাওয়া? চলুন এক নজরে দেখে নেওয়া যাক দীঘা তথা পূর্ব মেদিনীপুরের আবহাওয়ার হালহাবিকত।

পূর্ব মেদিনীপুর জেলার আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। কিন্তু আবহাওয়ার (Weather) ব্যাপারে খারাপ খবর শোনাচ্ছে হাওয়া অফিস (Alipore Meteorological Department)। শুক্র ও শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে।

   

দীঘা সহ সমগ্র পূর্ব মেদিনীপুরে আগামী দুই থেকে তিন দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১২ থেকে ১৫ ই আগস্ট এর মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে দীঘায়। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত বাড়বে শনিবার থেকে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে।

অমৃতসর নাজিবাবাদ হার্দোই দ্বারভাঙ্গা থেকে গিয়েছে মৌসুমী অক্ষরেখা। জলপাইগুড়ির উপর দিয়ে দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে মিজোরাম পর্যন্ত অক্ষরেখাটি বিস্তৃত হয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর। এছাড়াও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে উত্তর-পূর্ব উত্তরপ্রদেশ ও উত্তর-পশ্চিম বিহার সংলগ্ন এলাকায়।

উত্তরবঙ্গের জেলাগুলির জন্য ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলেছে হাওয়া অফিস। কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। এমনকি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মালদা এবং উত্তর দিনাজপুরেও। তবে ভারী বৃষ্টি না হলেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে সমগ্র দীঘা তথা পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে।

1666522706 digha 1

 

 

আগামী ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি ছুটি। তাই শনিবার থেকে দীঘার হোটেলগুলির বুকিং ফুল। টানা চার দিন অনেকেই ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন দীঘায়। তবে হাওয়া অফিস মনে করছে সাময়িক বৃষ্টিপাত পর্যটকদের দীঘা ভ্রমণে বিঘ্নতা আনতে পারে। তাই দীঘা (Digha) ভ্রমণের আগে সতর্ক থাকুন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর