টাইমলাইনআবহাওয়া

আগামী কয়েক ঘন্টায় পুরো বাংলায় ঝেঁপে আসবে বৃষ্টি, চলবে ৩-৪ দিন : আবহাওয়ার খবর

আবহাওয়া : মাত্র ২ দিন পরেই মহালয়া (mahalaya) আনুষ্ঠানিক ভাবে বাঙালির পুজোর ঢাকে কাঠি পরবার দিন। পিতৃপক্ষ (pitri pakhsha) থেকে মাতৃপক্ষের আগমনের আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি।  এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর (weather office)

20200715 124321 Bangla Hunt Bengali News
বাংলার আবহাওয়া / weather of west bengal

আবহাওয়া দপ্তর  সূত্রে জানা যাচ্ছে, রবিবার  বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। পাশাপাশি মৌসুমি অক্ষরেখা উত্তরে সরে গিয়ে প্রবল বৃষ্টিপাত ঘটাবে আসাম, মেঘালয় সহ উত্তরবঙ্গ এর একাধিক জেলায়।

weather 13 Bangla Hunt Bengali News
বাংলার আবহাওয়া/ weather of west bengal

উত্তরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। কলকাতা সহ দক্ষিণেও ভারী বৃষ্টি হবে। বৃষ্টি চলবে ৩ থেকে ৪ দিন,  সব মিলিয়ে বিশ্বকর্মা পুজো ও মহালয়ার আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি।

kolkata 5 Bangla Hunt Bengali News
বাংলার আবহাওয়া/ weather of west bengal

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরের আকাশে হালকা রোদ রয়েছে। সেই সঙ্গে রয়েছে গুমোট ভাবও। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭৮ শতাংশ।

bangal Bangla Hunt Bengali News
বাংলার আবহাওয়া/ weather of west bengal

প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর মহালয়ার দিন বিশ্বকর্মা পুজোও। দেব শিল্পীর আরাধনার দিনে বাংলার বিভিন্ন অঞ্চলের আকাশ ঢেকে যায় রং বেরং এর ঘুড়িতে। কিন্তু এবার সেই আনন্দে জল ঢালতে চলেছে আবহাওয়া।  যদিও শাস্ত্রীয় কারনে এবার মহালয়ার বেশ কয়েকদিন পর দেবীর বোধন। তাই পুজোয় এবার বৃষ্টি হবে না বলে মনে করছেন অনেকেই।

Back to top button