ডিসেম্বরেই দক্ষিণবঙ্গের ঝুলি থেকে উধাও শীত? ফের হাজির নতুন ভিলেন? এক নজরে আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ভরা পৌষে হঠাৎ উধাও শীত। ডিসেম্বরের শুরু থেকে শীত (Winter) পড়তে না পড়তেই দক্ষিণবঙ্গে (South Bengal) তাপমাত্রা ঊর্ধ্বমুখী। পুবালি হওয়ার দাপটে দক্ষিণ থেকে উধাও শীত। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর এ বছর আর তেমন শীত পড়ার সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে।

   

ওদিকে উত্তরবঙ্গের (North Bengal) চিত্রটা একেবারেই ভিন্ন। উত্তরের জেলা গুলিতে বেশ ঠান্ডার দাপট চলছে। দক্ষিণবঙ্গে ফের কবে পড়বে, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আপাতত বেশ কিছুদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি বেশি।

শীত কমলেও দক্ষিণবঙ্গের জেলা গুলিতে কুয়াশায় অধিক্য দেখা যাচ্ছে। সকালের দিকে শীতের চাদরে অধিকাংশ জেলা মোড়া থাকছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী কিছু দিনে দক্ষিণবঙ্গে এই রকমই আবহাওয়া থাকবে। প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢোকার কারণে বাড়ছে তাপমাত্রা।

আরও পড়ুন: আজকের রাশিফল ২৭ ডিসেম্বর, প্রেমের জীবনে খুশির রেশ তিন রাশির

আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা জানিয়েছেন, দক্ষিণবঙ্গে পুবালি বাতাস সক্রিয় থাকাই শীতের পথে কাঁটা। বর্ষ শেষেও আর জাঁকিয়ে শীত পড়বে কি না, তা নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। আগামী পাঁচ দিনে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

It may rain in West Bengal in the middle of winter Weather Update

আরও পড়ুন: হঠাৎই তল্পিতল্পা গুটিয়ে বিদায় নিল শীত! দক্ষিণবঙ্গ নিয়ে বিরাট আপডেট: আবহাওয়ার খবর

উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গে শীতের দাপটে কাবু সাধারণ মানুষ। পাহাড়ে পর্যটকদের ঢল। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা একই রকম থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে উত্তরে। সিকিমে বরফ পড়ার সম্ভাবনা রয়েছে।