fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবরঃ হাতে মাত্র কয়েকঘন্টা কলকাতায় ফের ঝড় বৃষ্টি

বাংলাহান্ট ডেস্কঃ আগামী কয়েক ঘন্টার মধ্যে কলকাতায় ফের ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। আগামী ২ ঘণ্টার মধ্যেই কলকাতা-সহ দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে বজ্র-বিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি শুরু হবে।

রাতেই কয়েক পশলা বৃষ্টিতে ভিজেছে শহর কলকাতা। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, কলকাতা ও দুই চব্বিশ পরগনায় বৃষ্টি ও ঝোড়া হাওয়া বজায় থাকবে। পাশাপাশি দক্ষিণের অন্য জেলাগুলিতেও ৪০-৫০ কিমি বেগে বইবে বাতাস।

গতকাল শহররে তাপমাত্রা ছিল, সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজ তাপমাত্রার বিশেষ একটা হেরফের লক্ষ্য করা নাও যেতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থকাবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে হালকা রোদ ঝলমলে আকাশ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত এবং সেই সঙ্গে বজ্রপাতেরও আশঙ্কা জানাচ্ছে হাওয়া অফিস।

রবিবার ও সোমবার দক্ষিণ এবং উত্তরবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা ও অরুণাচল প্রদেশেও রয়েছে ভারী বৃষ্টির আশঙ্কা।

পাশাপাশি, আবহাওয়া দফতর জানাচ্ছে আমফানের পর আরব সাগরে এক ঘূর্ণিঝড় ক্রমশ শক্তিবৃদ্ধি করে দু একদিনের মধ্যেই আছড়ে পড়তে চলেছে মহারাষ্ট্র ও গুজরাট অঞ্চলে। আর একটি ঘূর্ণিঝড় সৃষ্ট হচ্ছে, যা আফ্রিকা উপকূল ঘেষে ওমানের দিকে বাঁক নিতে পারে। এই ঘূর্ণিঝড়ের বিষয়ে মৌসম ভবনে ঘূর্ণিঝড় বিশরদ সুনীতা দেবী জানিয়েছেন, এই ঘূর্ণিঝড় আগামী ২৪ ঘণ্টায় পূর্ব মধ্য আরব সাগরের গচীর নিম্নচাপ সৃষ্টি করতে পারে

Back to top button
Close
Close