টাইমলাইনআবহাওয়া

আবহাওয়া খবর: বৃষ্টি নাকি রোদ্দুর কেমন থাকবে কাল থেকে আবহাওয়া, জেনে নিন কি বার্তা দিলো হাওয়া অফিস!

 

বাংলা হান্ট ডেস্ক: শীতের রেশ কাটতে না কাটতেই হাওয়া অফিসের অনুমান অনুযায়ী চলতি সপ্তাহে পশ্চিমী ঝঞ্ঝার ফলে ফেব্রুয়ারি মাসের শেষেও মাথায় ছাতা নিয়ে ঘুরতে হয়েছে মানুষকে। গত সারা বছর ধরে বৃষ্টি মানুষকে সময়-অসময় নাজেহাল করেছে। বসন্তের শুরুতে ও তা অব্যাহত।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার-শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার কথা ছিল, কাজেও হয়েছিল এমনটাই। তবে বৃষ্টির রেশ কাটিয়ে উঠতে না উঠতেই ফের ভারী বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

সপ্তাহের শুরুতে বৃষ্টি দিয়ে শুরু হয়েছিল সপ্তাহান্তে এসে আবারও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। তবে এবার উত্তরবঙ্গের নয়, ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আগামী সপ্তাহের প্রথম থেকেই গোটা দক্ষিণবঙ্গ, পশ্চিমবঙ্গ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ব্যাপক বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।এছাড়াও কলকাতা সহ দুই ২৪ পরগনা, হুগলি, নদীয়া, বর্ধমান, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলির সপ্তাহ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা কাটিয়ে দেওয়া যাচ্ছে না। কলকাতায় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম থাকবে। সর্বনিম্ন উষ্ণতা থাকবে ১৭ ডিগ্রী সেলসিয়াসের আশেপাশে যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। এছাড়াও অপ্রত্যাশিত উত্তুরে হাওয়ার কারণে পরিবেশ ঠান্ডা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Back to top button