কিছুতেই পিছু ছাড়ছেনা বৃষ্টি! আজ ভাসবে দক্ষিণবঙ্গের এই ৭ জেলা: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: শীতের পথে কাঁটা ঘূর্ণিঝড় মিগজাউম। আসবে আসবে করেও রাজ্যে জাঁকিয়ে পড়ছেনা শীত। দক্ষিণবঙ্গে (South Bengal) কার্যত থমকে গিয়েছে শীতের (Winter) আমেজ। ঘূর্ণিঝড়ের জেরে এই সপ্তাহেই আবহাওয়ার বদল হবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আবহাওয়ার বদল হবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে।

   

হাওয়া অফিসের জানিয়েছে, আপাতত বেশ কিছুদিন পুরোপুরি মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও বেশ কিছু জেলায়। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এ রাজ্যে প্রত্যক্ষ প্রভাব ফেলতে পারবে না ‘মিগজাউম’। তবে পরোক্ষ প্রভাবে বেশ কিছু জায়গায় ঝড়-বৃষ্টি চলবে।

চলতি সপ্তাহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে দক্ষিণবঙ্গে। মঙ্গল ও বুধবার অর্থাৎ ৫ ও ৬ ডিসেম্বর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। কলকাতাও বৃষ্টিতে ভিজতে পারে।

আরও পড়ুন: আজকের রাশিফল ৪ ডিসেম্বর সোমবার, মহাদেবের কৃপায় দু’হাতে টাকা কামাবে এই তিন রাশি

তবে তারপর ধীরে ধীরে কেটে যাবে দুর্যোগের মেঘ। আগামী ৯ তারিখের পর থেকে মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। তারপরই শুরু হয়ে যাবে শীতের স্পেল। জাঁকিয়ে ঠান্ডা পড়তে শুরু করবে।

weather

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে আপাতত তাপমাত্রারখুব বেশি হেরফেরও হবে না। পার্বত্য এলাকা ছাড়া মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। আগামী সপ্তাহে দার্জিলিং ও কালিম্পঙ এ সামান্য বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। শুকনো আবহাওয়া থাকবে আরও চার-পাঁচ দিন।

সম্পর্কিত খবর