চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ! কর্মী নিয়োগ শুরু রাজ্যের খাদ্য দপ্তরে, আবেদন করুন আজই

বাংলাহান্ট ডেস্ক : বেকারদের জন্য আশার আলো দেখালো পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ দপ্তরের (WB Food & Supplies Department) ডাটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) হিসাবে একাধিক শূন্যপদে নিয়োগ হতে চলেছে। বিজ্ঞপ্তি প্রকাশ পেতেই আবেদনও শুরু হয়েছে। বিস্তারিত তথ্য জানুন আজকের প্রতিবেদনে।

মোট শূন্যপদ – এখানে মোট ২৩ টি শূন্যপদ রয়েছে।

   

যোগ্যতা – যেকোনো বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিভাগীয় বিষয়ে স্নাতক পাশ চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেইসঙ্গে, কম্পিউটার অ্যাপ্লিকেশানের যেকোনো বিষয়ে কোর্সের সার্টিফিকেট থাকা আবশ্যক।

বয়সসীমা – ২১ থেকে ৩৫ বছর বয়সী সকল প্রার্থীই এখানে আবেদন করতে পারবেন। বয়সের হিসাব করতে হবে ২০২৩ সালের নভেম্বরের ১ তারিখের হিসেবে।

বেতনক্রম – মাসিক ১৬,০০০ টাকা করে বেতন দেওয়া হবে প্রার্থীদের।

আবেদন পদ্ধতি-

অনলাইন পদ্ধতিতে আবেদন জানাতে হবে চাকরিপ্রার্থীদের। আবেদন জানানোর জন্য food.wb.gov.in ওয়েবসাইটে ভিজিট করতে হবে চাকরিপ্রার্থীদের। সেখান থেকে Recruitment ⟶ One time registration ⟶ Apply online for DEO অপশানে গিয়ে নির্দেশ অনুযায়ী ওয়েবফর্মে নিজেদের আবেদন জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা।

প্রার্থী বাছাই পদ্ধতি –

১) যে সমস্ত প্রার্থীরা এই পদের জন্য আবেদন করবেন তাঁদের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতকে প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে ২৩০ জন প্রার্থীর তালিকা তৈরি করা হবে এবং এই তালিকা থেকেই প্রার্থীদের টাইপিং টেস্টের জন্য ডাকা হবে।

২) এরপর টাইপিং টেস্টে প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে ৬৯ জন প্রার্থীর তালিকা তৈরি করা হবে এবং ২৩টি শূন্যপদ অনুসারে ১:৩ অনুপাতে এই প্রার্থীদের এমএস এক্সেল টেস্ট ও ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

৩) টাইপিং টেস্ট, এমএস এক্সেল টেস্ট ও ইন্টারভিউয়ে যে ২৩ জন প্রার্থী সবচেয়ে বেশি নম্বর পাবেন, তাদেরই ডাটা এন্ট্রি অপারেটর হিসাবে নিয়োগ করা হবে।

MA, BEd, graduates sat for the fourth grade staff recruitment test in west bengal

নিয়োগ পদ্ধতি- মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতক স্তরের একাডেমিক স্কোরের ভিত্তিতে প্রার্থীদের শর্টলিস্টিং করা হবে। শর্ট লিস্টেড প্রার্থীদের টাইপিং টেস্ট, এমএস এক্সেল টেস্ট এবং ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ– ৮ আগস্ট, ২০২৩

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর