চরম বদলে যাবে আবহাওয়া! শীতকে ধাক্কা দিয়ে তুমুল বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের ৭ জেলায়, ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক: চারিদিকে আলোর রোশনাই। শ্যামা মায়ের আরাধনায় মেতে উঠেছে রাজ্যবাসী। শীতের আমেজ দক্ষিণবঙ্গে সামান্য কম থাকবে আজ। গতকাল থেকে ফের ২ ডিগ্রি পর্যন্ত বেড়েছে তাপমাত্রা। ওদিকে সাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। তাহলে কী আজ বৃষ্টি হবে? কেমন থাকবে ভাইফোটায় আবহাওয়া? রইল আপডেট।

রবিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Alert) পূর্বাভাস অনুযায়ী, সোমবার উত্তরবঙ্গের সমস্ত জেলার আবহাওয়া শুকনো থাকবে। তাপমাত্রা পরিবর্তনের কোনও পূর্বাভাস আপাতত নেই। তবে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ (Low Pressure)। যদিও আবহাওয়া দফতরের পূর্বাভাস আজ রাজ্যের কোনও জেলাতেই বৃষ্টি হবে না।

সামান্য বাড়বে তাপমাত্রা। ভাইফোঁটাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে তারপর থেকে আবহাওয়ার বদল হবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস ১৫ নভেম্বর, দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের মধ্যবর্তী কেন্দ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়ায় সম্ভাবনা।

আরও পড়ুন: আজকের রাশিফল ১৩ নভেম্বর সোমবার! মহাদেবের কৃপায় মিলবে সুখ, পাওনা টাকা হাতে আসবে তিন রাশির

যার জেরে ১৬ এবং ১৭ নভেম্বর গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলার পাশাপাশি দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। চলতি সপ্তাহে বজায় থাকবে শীতের আমেজে কিছুটা বাধা পড়তে পারে।

weather winter3

আরও পড়ুন: ভন্ডুল ঘোরা! রাত থেকেই শুরু হবে বৃষ্টি? ভাইফোঁটা পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া? লেটেস্ট আপডেট

শেষ দেওয়া আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সোমবার দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই দুদিন পর থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এমটাই পূর্বাভাস।