দক্ষিণবঙ্গের এই ৭ জেলায় আজ তুমুল ঝড়-বৃষ্টি! সতর্ক করে দিল হাওয়া অফিস: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: নতুন সপ্তাহে দক্ষিণবঙ্গে আরও বাড়বে বৃষ্টি। বাদ যাবেনা উত্তরবঙ্গও। উত্তর থেকে থেকে দক্ষিণ রাজ্যের বিভিন্ন দিন বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore weather department)। পূর্বাভাস, বৃষ্টির পরিমান আরও বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আগামিকাল ও পরশু। কবে কোন জেলায় বৃষ্টি? জেনে নিন।

হাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের একাংশে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা সবথেকে বেশি। তাছাড়াও দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে।

   

অন্যদিকে, উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আগামী চার-পাঁচ দিন গোটা রাজ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। যদিও এতে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না।

এবার আসি উত্তরে। আবহাওয়া অফিস সূত্রে খবর, সোমবার, মঙ্গলবার এবং বুধবার উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তালিকায় থাকছে উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলা। এই সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

weather

পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় জেলায়। উত্তরে আগামী ২-৩ দিন বৃষ্টির প্রবল তাণ্ডব না চললেও হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গোটা রাজ্যেই তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর