দুর্যোগপূর্ণ আবহাওয়া! কোন কোন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা? এক নজরে আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: চলতি সপ্তাহে ফের আবহাওয়ার (Weather) ভোল বদলের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore weather department)। দক্ষিণবঙ্গে আজ ও কাল গরম বাড়বে। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকলেও তার পরিমাণ কম হবে।

আজ থেকেই দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। আগামী দু’দিন ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যদিও কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, সোমবার থেকে ফের দক্ষিণে কমবে তাপমাত্রা। সোমবার থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে।

   

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর জেলায়। তাছাড়াও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দুই-এক পশলা হালকা বৃষ্টিপাতও হতে পারে।

অন্যদিকে হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টির পরিমান বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে (North Bengal) ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই জেলা গুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রায় বিশেষ কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

weather

আগামী দুদিন উত্তরের সমস্ত জেলাতেই বর্ষণ হবে দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা বিশেষ করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। অন্যদিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদহ সহ দুই দিনাজপুরে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর