প্রয়োজন নেই লেখার, এমনকি ভয়েসেরও! দুর্দান্ত এই নয়া Whatsapp ফিচারে নিমেষেই পাবেন মেসেজ

বাংলাহান্ট ডেস্ক : হোয়াটসঅ্যাপ! ছোট্ট এই শব্দটাই বদলে দিয়েছে আমজনতার জীবন। রোজকার জীবনে এক মুহুর্ত যেন হোয়াটসঅ্যাপ (Whatsapp) না থাকলে চলবে না। সারা পৃথিবীতে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপ প্রবল জনপ্রিয়তা লাভ করেছে। যতদিন গেছে ততই এই ম্যাসেজিং অ্যাপে যুক্ত হয়েছে বিভিন্ন ফিচার।

এবার ব্যবহারকারীদের জন্য আরও একটি দুর্দান্ত ফিচার নিয়ে হাজির এই টেক জায়েন্ট। এতদিন পর্যন্ত লিখে অর্থাৎ টাইপ করে এবং ভয়েসে বলে বার্তা পাঠানো যেত। কিন্তু এবার থেকে ব্যবহারকারীরা নিজেদের ইচ্ছামতো ভিডিও রেকর্ড করে ম্যাসেজ আকারে পাঠাতে পারবেন। নতুন এই ফিচারের কথা গতকাল ঘোষণা করা হয় মেটার পক্ষ থেকে।

   

কয়েক সপ্তাহ আগে মেটা কর্তৃপক্ষ whatsapp beta ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি নিয়ে আসে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ beta ব্যবহারকারীরা নতুন এই ফিচারটি ব্যবহার করতে পারছেন। তবে মেটা কর্ণধার মার্ক জুকারবার্গ গতকাল ফেসবুকে জানিয়েছেন অন্যান্য সাধারণ ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি কয়েক সপ্তাহের মধ্যে চালু হয়ে যাবে। 

নতুন এই ফিচার শুরু হলে ব্যবহারকারীরা ব্যক্তিগত মেসেজ ও গ্রুপে ভিডিও রেকর্ড করে তা পাঠাতে পারবেন মেসেজের আকারে। মেটা কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন এই ফিচার ব্যবহার করে ৬০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিওর মাধ্যমে ইউজাররা তাদের মনের ভাব প্রকাশ করতে পারবেন। ব্যবহারকারীরা খুব সহজেই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

whatsapp new feature

হোয়াটসঅ্যাপে গিয়ে চ্যাটের মাইক আইকনে ট্যাপ করে ক্যামেরা আইকন যদি দেখতে পান, তাহলে আপনাকে সেই বটনটি কিছুক্ষণ প্রেস করে রাখতে হবে এই ভিডিও রেকর্ড করার জন্য। ভিডিও লক করে হ্যান্ডস-ফ্রি রেকর্ডও করা যাবে আপনি চাইলে। এরপর সেই ভিডিওটি আপনি খুব সহজেই সোয়াইপ করে পাঠিয়ে দিতে পারেন অন্যকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর