ক্রিকেটখেলাটাইমলাইন

বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে কে সেরা? জানিয়ে দিলেন ব্র্যাড হগ।

কয়েকদিন আগে শ্রীলংকার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা বলেছেন বর্তমান ক্রিকেট বিশ্বের দুই শ্রেষ্ঠ ব্যাটসম্যান রয়েছে ভারতীয় দলে। আর তারা হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এবার এই দুই তারকা ব্যাটসম্যান এর মধ্যে কে সেরা সেটা জানিয়ে দিলেন প্রাক্তন অজি স্পিনার ব্র্যাড হগ। হগ জানিয়ে দিলেন এই দুই ভারতীয় ব্যাটসম্যানের মধ্যে তুলনা করা খুবই কঠিন। তবুও তিনি এই দুই ব্যাটসম্যানের মধ্যে তুলনা করে রোহিত শর্মার থেকে কিছুটা এগিয়ে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি কে।

এইদিন হগ বলেন ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করে যাওয়ার মত ক্ষমতা রয়েছে বিরাট কোহলির। এছাড়াও ভারত যখন কোন বড় রান তাড়া করতে নামে তখন রোহিত শর্মার থেকে অনেক বেশি আগ্রাসী ভূমিকা দেখা যায় বিরাট কোহলিকে এবং বড় রান তাড়া করতে নেমে বিরাট কোহলি অনায়াসেই সেই রান টপকে যেতে পারেন।

হগ বলেন ভারতীয় ক্রিকেট দলের এই দুই ব্যাটসম্যান দুটি আলাদা ভূমিকা পালন করেন। যখন বল একেবারে নতুন থাকে, পিচ একদম নতুন থাকে তখন বোলারদের বিরুদ্ধে আগ্রাসী ভূমিকা পালন করেন রোহিত শর্মা। অপরদিকে ইনিংসের মাঝে নেমে পুরো ইনিংস জুড়ে সমান দক্ষতায় ব্যাটিং করে ইনিংসটি লম্বা করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর সেই কারণে ভারতীয় ব্যাটিং লাইন আপে এই দুই ব্যাটসম্যানের দুটি আলাদা ভূমিকা রয়েছে। আর তাই এই দুই ব্যাটসম্যানের মধ্যে তুলনা করা সম্ভব নয়। তিনি বলেন যখন ভারতের এই দুই তারকা ব্যাটসম্যান একসাথে জ্বলে ওঠে তখন ভারতকে আটকানো খুবই কঠিন হয়ে পড়ে বিপক্ষ দলের কাছে।

Back to top button
Close