fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

কেন সাহাকে বসিয়ে প্রথম টেস্টে নেওয়া হলে ঋষভ পন্থকে? ব্যাখ্যা দিলেন ভারতের হেড কোচ রবি শাস্ত্রী।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে টেস্ট দলের এক নম্বর উইকেট কিপার হলেন ঋদ্ধিমান সাহা। ধোনির অবসর গ্রহণের পরে পর থেকে ঋদ্ধিমান সাহা টেস্ট ক্রিকেটে নিয়মিত ভরসা যুগিয়ে আসছে ভারতীয় দলকে, কিন্তু তার সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ওয়েলিংটনে ঋদ্ধিমান সাহাকে বসিয়ে ঋষভ পন্থকে খেলানো হয়েছে। আর তারপর থেকে ভারতীয় ক্রিকেট মহলে সমালোচনা শুরু হয়েছে কেন ভালো পারফরম্যান্স করা উইকেটকিপার ঋদ্ধিমান সাহাকে বসিয়ে খেলানো হল ঋষভ পন্থকে।

ক্রাইস্টচার্চে শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামতে চলেছে ভারতীয় দল। আর তার আগে সাংবাদিক সম্মেলনে এসে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী ব্যাখ্যা দিয়ে গেলেন কেন ঋদ্ধিমান সাহাকে বসিয়ে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হয়েছিল প্রথম টেস্টে।

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী এইদিন বলেন ভারতের ঘূর্ণি পিচে আমরা বারবার ঋদ্ধিমান সাহাকে সুযোগ দিই, কিন্তু নিউজিল্যান্ডের পিচে বল টার্ন হওয়ার জায়গা খুবই কম। সেই কারণে এই ম্যাচে ফাস্ট বোলিং কে গুরুত্ব দিয়ে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হয়েছিল। অপরদিকে পন্থ শেষের দিকে এসে আক্রমণাত্মক ব্যাটিং করতে পারেন। তাই লোয়ার অর্ডারে আক্রমণাত্মক ব্যাটিং করার জন্য এই ম্যাচে খেলানো হয়েছিল পন্থকে। তবে টিম ম্যানেজমেন্ট ভরসা রাখলেও ব্যাট হাতে একেবারে হতাশাজনক পারফরম্যান্স করেছেন ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ।

Back to top button
Close
Close