T20 বিশ্বকাপে মিলবে না সুযোগ? বিরাট কোহলিকে নিয়ে বিস্ফোরক BCCI কর্তা

বাংলা হান্ট ডেস্ক : শুক্রবার ঘরের মাঠে ম্যাচ হারার পর RCB-র সমালোচনায় মুখর হয়ে উঠেছে ক্রিকেট ক্রিটিকসরা। গত শুক্রবার নাইটসদের আঁটসাঁট বোলিংয়ের সামনে গুটিয়ে যায় RCB-র ব্যাটিং লাইন। অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসিস, গ্লেন ম্যাক্সওয়েল, অনুজ রাওয়াতরাও কুঁকড়ে যান গম্ভীরের সাজানো চক্রব্যুহের সামনে। এইদিন একাই লড়ে গেলেন বিরাট কোহলি (Virat Kohli)।

   

IPL ২০২৪ এর শুরুটা মোটেও ভাল হয়নি আরসিবির জন্য। তবে ব্যাট হাতে বিরাট প্রমাণ করে দিয়েছেন যে, তিনি তার ছন্দেই রয়েছেন। সিজনের প্রথম ৩ টি ম্যাচের ২ টিতে RCB হারলেও, বিরাট তার সেরাটা দিয়ে গেছেন। পরপর দুটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। তার ইনিংস দেখে কার্যত মুগ্ধ সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি।

উল্লেখ্য, দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরপরই ক্রিকেট দুনিয়া থেকে বিরতি নিয়েছিলেন বিরাট। সেই সময় অনেকেই বিরাটের সমালোচনায় মুখর হয়ে উঠেছিলেন। অনেকেই মনে করেছিলেন, এতদিনের বিরতি হয়ত বিরাটের পারফরম্যান্সের উপর প্রভাব ফেলবে। তবে বিরাটের ব্যাটিং লাইন সকলের সেই আশঙ্কাকে ধুলোয় মিশিয়ে দিয়েছে।

আরও পড়ুন : ইডেনে হচ্ছে না কলকাতার ম্যাচ? মিলল আপডেট! বড় বয়ান কলকাতা পুলিসের

তিন ম্যাচ শেষে বিরাটের ঝুলিতে এসেছে ১৮১ রান। তার স্ট্রাইক রেট ১৪১.৪০। যদিও এই নিয়েও নেটিজেনদের প্রশ্নের শেষ নেই। অনেকেই অভিযোগ তুলেছেন, বিরাট অনেকটাই স্লো ব্যাটিং করেছেন। এবং এই কারণেই আসন্ন টি-২০ বিশ্বকাপে বিরাটের নাম পড়লেও পড়তে পারে বলে ধারণা ক্রিকেট বিশেষজ্ঞরা। আর এবার এই নিয়ে বড়সড় বিষ্ফোরণ ঘটালেন এক BCCI কর্তা।

আরও পড়ুন : সম্পর্ক রাখেনি মেয়ে, মুখদর্শন করেননা মা! গায়ে কাঁটা দেবে BJP প্রার্থী দেবাশিসের কাহিনী

নাম প্রকাশে অনিচ্ছুক এই আধিকারিক বলেন, ‘এটা সবে প্রতিযোগিতার শুরু। বিরাট খুব ভাল খেলছে। আগামীতে ওপ স্ট্রাইকরেটেরও উন্নতি ঘটবে বলে মনে করি। আর বিসিসিআই নির্বাচক কোনও মিম দেখে দল গঠনের সিদ্ধান্ত নেয় না। আশা করি বিরাট টি-২০ বিশ্বকাপর দল জায়গা করে নেবে।’ ওদিকে RCB-র পারফর্ম্যান্স দেখে হতাশ বিশ্বের ক্রিকেট বিশেষজ্ঞরা। মাইকেল ভন থেকে শুরু করে টম মুডি সকলেই জানিয়েছেন, RCB কে স্ট্র্যাটেজি বদলাতেই হবে।

 

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর