টাইমলাইনখেলাক্রিকেটIPL

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা একাদশে জায়গা হল না বিরাট কোহলি, জো রুটদের, দেখুন তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ টেস্ট ক্রিকেটকে আরও বেশি সকলের সামনে আনার জন্য এবং টেস্ট ক্রিকেটকে আরও বেশি করে প্রচারের আলোয় আনার জন্য আইসিসির তরফ থেকে শুরু করা হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সব ম্যাচ খেলা হয়ে গিয়েছে, বাকি রয়েছে শুধু ফাইনাল ম্যাচ। ফাইনালে উঠেছে ভারত এবং নিউজিল্যান্ড। ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি হবে। এই ম্যাচটির মধ্যে দিয়েই বিশ্বক্রিকেট পেয়ে যাবে তাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ।

তবে ফাইনাল ম্যাচ শুরু হওয়ার কয়েক দিন আগেই উইজডেনের তরফ থেকে ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরমেন্সের উপর বিচার করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর সেরা দল বেছে নেওয়া হয়েছে। এই দলের অধিনায়কত্বের ভার তুলে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের কাঁধে। এছাড়াও নিউজিল্যান্ড থেকে আরও একজন এই দলে জায়গা পেয়েছেন তিনি হলেন অলরাউন্ডার কাইল জেমিসন। ওপেনিংয়ে রাখা হয়েছে ভারত ওপেনার রোহিত শর্মাকে। এছাড়াও ভারত থেকে সুযোগ পেয়েছেন উইকেট-রক্ষক ঋষভ পন্থ এবং স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। তবে এই দলে জায়গা হয়নি ভারত অধিনায়ক বিরাট কোহলির। এছাড়াও সকলকে অবাক করে দিয়ে এই দলে জায়গা হয়নি ইংল্যান্ডের জো রুট এবং পাক অধিনায়ক বাবর আজমের।

এক নজরে দেখে নেওয়া যাক উইজডেনের বিচারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর সেরা একাদশ:-
রোহিত শর্মা, দিমুথ করুনারত্নে, মার্নাস লাবুশান, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, ঋষভ পন্থ, রবীচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, প্যাট কামিন্স, স্টুয়ার্ট ব্রড।

Back to top button