গরুর পালের মধ্যেই লুকিয়ে রিয়েছে একটি বাঘ! ৫ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ের স্মার্টফোন এবং ইন্টারনেটের যুগে আমরা দিনের অনেকটা সময় কাটাই সোশ্যাল মিডিয়ার (Social Media)-র বিভিন্ন প্ল্যাটফর্মে। যেগুলিতে মনোরঞ্জনের জন্য মেলে হাজার হাজার সব ভাইরাল ভিডিও এবং ছবি। যদিও, সেগুলির মধ্যে এমন কিছু ছবি থাকে যা খুব সহজেই আকৃষ্ট করে আমাদের। মূলত, ওই ছবিগুলি আর পাঁচটা সাধারণ ছবির তুলনায় কিছুটা আলাদা হয়।

কারণ, ওই ছবিগুলি অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মাধ্যমে আমাদের দৃষ্টিভ্রম ঘটায়। যার ফলে রীতিমতো বিভ্রান্ত হয়ে পড়ি আমরা। মূলত, ওই ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের। এমন পরিস্থিতিতে বিষয়টা অনেকটা ধাঁধা (Puzzle) সমাধানের মত মনে হলেও যাঁরা নিয়মিতভাবে ধাঁধা সমাধান করেন তাঁরাও এই ছবিগুলিকে নিয়ে যথেষ্ট সময় ব্যয় করেন।

   

পাশাপাশি, এই ছবিগুলির সমাধানের মাধ্যমে মস্তিষ্কের কার্যক্ষমতাও বৃদ্ধি পায়। এদিকে, সম্প্রতি ঠিক সেইরকমই একটি ছবি তুমুল ভাইরাল হতে শুরু করেছে নেটমাধ্যমে। যেখানে গরুর পালের মধ্যে লুকিয়ে থাকা একটি বাঘকে খুঁজে পেতেই কালঘাম ছুটছে নেটিজেনদের। এমতাবস্থায়, ওই ছবিটি আমরা উপস্থাপিত করছি পাঠকদের সামনেও।

এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি বাঘ: সম্প্রতি ভাইরাল হওয়া ছবিটি জুড়ে একপাল গরুকে দেখা গিয়েছে। রৌদ্রোজ্জ্বল দিনে সেগুলি একটি জায়গায় দাঁড়িয়ে রয়েছে। আপাতদৃষ্টিতে ছবিটিতে শুধুমাত্র গরুর পাল নজরে এলেও ওই ছবিতেই নিজেকে লুকিয়ে রেখেছে একটি হিংস্র বাঘ। আর সেটিকে খুঁজে পেলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, আপনিও একবার বাঘটিকে খুঁজে দেখার চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে ৫ সেকেন্ডের মধ্যে খুঁজে নিতে হবে বাঘটিকে। তবে, বারংবার খোঁজার পরেও যদি আপনি বাঘটিকে খুঁজে না পান সেক্ষেত্রে চিন্তা নেই। কারণ, আমরা সেটির সঠিক অবস্থান জানিয়ে দিচ্ছি।

optical illusion solve (41)

এইখানে রয়েছে বাঘটি: ছবিটি একটু ভালোভাবে পর্যবেক্ষণ করলেই কিন্তু বাঘটিকে খুঁজে পাওয়া সম্ভব। সেক্ষেত্রে বারংবার খুঁটিয়ে দেখতে হবে ছবিটিকে। তাহলেই, ছবিটির একদম ডানদিকে বাঘটির মুখটিকে দেখা যাবে। গরুগুলির দিকেই তাকিয়ে রয়েছে সেটি। এমতাবস্থায়, বাঘটির অবস্থান ভালোভাবে বোঝানোর জন্য আমরা সেটিকে তীরচিহ্ন এবং লালবৃত্তের মাধ্যমে দেখিয়ে দিচ্ছি। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি নির্ধারিত সময়ের মধ্যে বাঘটিকে খুঁজে নিতে পারেন, সেক্ষেত্রে নিঃসন্দেহে আপনি একজন জিনিয়াস।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর